জাতীয়



সিলেট মিরর ডেস্ক

জুন / ৩০ / ২০২৩


প্রধানমন্ত্রী দুই দিনের সফরে গোপালগঞ্জ যাচ্ছেন


51

Shares


নিজ নির্বচনী এলাকার নেতা-কর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় করতে আগামীকাল শনিবার দুই দিনের সফরে গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সফরে তিনি শুভেচ্ছা বিনিময়, বৃক্ষ রোপনসহ নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় করবেন। 

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলায় বইছে সাজ সাজ রব। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এবারই প্রথম ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দুই দিনের সফরে গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (০১ জুন) গণভবন থেকে সড়ক পথে রওনা হয়ে বেলা ১১টায় প্রথমে কোটালীপাড়ায় যাবেন প্রধানমন্ত্রী। সেখানে পৌঁছে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নতুন কার্যালয়ের ফলক উন্মোচন করে তিনটি বৃক্ষ রোপন করার কথা রয়েছে।

এরপর স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন।

পরে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে মোনাজাতে অংশ নেবেন। ওই দিন রাতে টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে রাত্রি যাপন করবেন প্রধানমন্ত্রী।

পরের দিন রবিবার (০২ জুন) সকালে টুঙ্গিপাড়ায় জেলা ও টুঙ্গিপাড়ার স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘরের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে বইছে আনন্দের বন্যা।

প্রধানমন্ত্রীর এ সফর নেতাকর্মীদের মাঝে ঈদের আনন্দকে বাড়িয়ে দিয়েছে দ্বিগুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে ইতিমধ্যে প্রস্তুতিমূলক সভা করেছে জেলা প্রশাসন এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগ। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স করা হয়েছে পরিস্কার পরিচ্ছন্ন ও   শোভাবর্ধন। সড়কের মোড়ে মোড়ে টাঙ্গানো হয়েছে নানা ধরনের ব্যানার, ফেষ্টুন ও বিলবোর্ড। শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে তোরন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি.এম সাহাব উদ্দিন আজম জানান, ‘প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নেতাকর্মিদের মধ্যেও ব্যাপক আনন্দ বিরাজ করছে। কেননা ঈদ পরবর্তী এটাই প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সঙ্গে প্রথম মতবিনিময় হবে। তাই নেতাকর্মিরা একটু বেশিই আনন্দিত।’

জেলা প্রশাসক কাজী মাহবুবল আলম জানান, ‘প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সব প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।’

ঈদের একদিন পরেই এ সফরের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নানা দিক নির্দেশনা দিবেন বলে মনে করছেন স্থানীয়রা।

জাতীয়