সিলেট প্রতিক্ষণ



নিজস্ব প্রতিবেদক

এপ্রিল / ১৯ / ২০২১


সাবেক ভিপি নূরের বিরুদ্ধে সিলেটে ছাত্রলীগ নেতার মামলা


2567

Shares

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে যারা আওয়ামী লীগ করে তাদের নিয়ে বিরূপ মন্তব্য করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে কোতওয়ালি মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য কিশওয়ার জাহান সৌরভ আজ সিলেটে মামলাটি দায়ের করেন। তবে এ মামলায় নুরুল হক নুর ছাড়া অন্য কাউকে আসামি করা হয়নি।

মামলার এজহারে বলা হয়েছে, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর তার ফেসবুক পেজ থেকে ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার, প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না, এদের কোনো ইমান নাই, শুক্রবার এক দিন নামাজ পড়তে যাবে আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই, আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের চরিত্র হরণ করে।’ ইত্যাদি উস্কানিমূলক আক্রমণাত্মক বক্তব্য প্রদান করে। যা সারা বাংলাদেশের আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্য বোধ ও অনুভূতিতে আঘাত হানে। এজাহারে বলা হয়, এমন বক্তব্যের মাধ্যমে দেশের সামগ্রিক আইন-শৃংখলার অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়েছে। এর মাধ্যমে নুর তার সহযোগীদেরকে আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমান কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন-শৃংখলা রক্ষা করা সম্ভব হবে।

এই বিষয়ে ছাত্রলীগ নেতা সৌরভ দেশদর্পণকে  বলেন, ‘প্রকৃত কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না’ বলে ফেসবুক লাইভে এসে নুরুল হক নূর মন্তব্য করেছেন। যা ধর্মপ্রাণ মুসলমানদের মনে আঘাত করেছে। নুরুল হক নূর ডাকসুর নির্বাচিত ভিপি। তার কাছ থেকে দেশের ছাত্র সমাজ এমন মন্তব্য কখনও আশা করে না। তাই আমরা যারা ছাত্রলীগের রাজনীতি করি, তারা মনে করি এই ঘটনায় তাকে আইনের আওতায় আনা হোক।

সিলেট প্রতিক্ষণ