জাতীয়



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ২৬ / ২০২১


হাসপাতালে করোনা রোগী কমলেও আইসিইউ সঙ্কট


246

Shares

হাসপাতালগুলোতে রোগী কমলেও, কমছে না করোনা আক্রান্তদের ভোগান্তি। হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরতে হচ্ছে আইসিইউ'র জন্য। শেষ ভরসা নগরীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল হলেও, সেখানও ঠাঁই হচ্ছে না অনেকের।

চিকিৎসকের দেখা না পাওয়া সেইসঙ্গে আইসিইউ খালি না থাকায় চলে যেতে হচ্ছে অন্য হাসপাতালে। ভরসার জায়গা হিসেবে গন্তব্য মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতাল।

কিন্তু সেখানে গিয়েও মিলছে না জায়গা। চারদিন অপেক্ষা করার পরেও আইসিইউ খালি না থাকায় যেতে হচ্ছে বেসরকারি হাসপাতালে। তবে, এই হাসপাতালে সোমবার দুপুর পর্যন্ত আইসিইউ খালি নেই এমনটি মানতে নারাজ হাসপাতাল পরিচালক। বর্তমানে ডিএনসিসি করোনা হাসপাতালে সবক'টি আইসিইউ'তে রোগী ভর্তি।

আজ সোমবার হাসপাতালটিতে ৩২টি শয্যা সংযুক্ত করা হয়েছে, আগামীকাল মঙ্গলবার আরও ৩২টি শয্যা যুক্ত করা হবে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক। জনবল বাড়ানো সাথে সাথে আইসিইউ'র সংখ্যা আরও বৃদ্ধি করা হবে বলেও জানান ডিএনসিসি কোভিড-১৯ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন। তরল অক্সিজেনের যেন ঘাটতি না হয় সে ব্যাপারেও চেষ্টা করা হচ্ছে বলে জানান পরিচালক।

রোগীর জন্য জায়গা হলেও ডিএনসিসি হাসপাতালে করা হয় না কোভিড পরীক্ষা। সাথে অন্যান্য পরীক্ষার এখনও বন্দোবস্ত হয়নি।

এদিকে, করোনায় আক্রান্তদের সঙ্গে সঙ্গে ভোগান্তিতে পড়েছেন প্রথম ডোজের রেজিস্ট্রেশন করে টিকা থেকে বঞ্চিতরা। ২৫শে এপ্রিল বিকেল পাঁচটা পর্যন্ত করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৪শ জন। আর প্রথম ডোজের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন ৭২ লাখ ২৪ হাজার ৩০৭ জন।

জাতীয়