জাতীয়



আ:র

সেপ্টেম্বর / ২৮ / ২০২৩


আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে অন্ধকারে ফিরবে দেশ: প্রধানমন্ত্রী


91

Shares

বিএনপি-জামায়াত সরকারের ২৯ বছরকে ‘অন্ধকার যুগ’ আখ্যায়িত করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ আবার অন্ধকার যুগে ফিরে যাবে। তবে আমি জানি, বাংলাদেশের মানুষ আর অন্ধকারে ফিরে যেতে চাইবে না।’

ওয়াশিংটন ডিসিতে স্থানীয় সময় বুধবার হলিডে এক্সপ্রেস ইন হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। খবর বাসসের। বিএনপি-জামায়াত নিজেদের ভাগ্য গড়া ছাড়া জনগণের জন্য কিছুই করেনি মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘এই চক্র বাংলাদেশের মানুষের জীবন থেকে ২৯ বছর মুছে দিয়েছে।

আওয়ামী লীগ ২০০৯ থেকে আজ পর্যন্ত সারাদেশে ব্যাপক উন্নয়ন করে সেই ক্ষতি পূরণ করেছে।’ তিনি বলেন, ‘২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে তুলে ধরা তার সরকারের রূপকল্প-২০৪১ অনুযায়ী ২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া ও স্থিতিশীলতা অব্যাহত রাখার পাশাপাশি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে দেশ পরিচালনা করায় বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।’

প্রধানমন্ত্রী জানান, তার সরকার ২০২৬ সাল থেকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে যাত্রা শুরু করার প্রস্তুতি নিচ্ছে। এ জন্য উন্নয়ন ও সমৃদ্ধির পথে যাত্রাকে মসৃণ করার উপায় খুঁজে বের করতে মুখ্য সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, ‘আমি জানি আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের যাত্রায় কোনো জটিলতা হবে না।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগদান শেষে গত শনিবার সন্ধ্যায় ওয়াশিংটন ডিসি পৌঁছান।

এর আগে (স্থানীয় সময়) দুপুর সাড়ে ১২টায় নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন। গত ১৭ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কে পৌঁছান। প্রধানমন্ত্রী ২৯ সেপ্টেম্বর যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং ৩ অক্টোবর পর্যন্ত লন্ডনে অবস্থান করবেন। সফর শেষ করে প্রধানমন্ত্রী দেশের উদ্দেশে লন্ডন ত্যাগ করবেন। আগামী ৪ অক্টোবর তাঁর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

জাতীয়