শিল্প ও সাহিত্য



দেশদর্পণ ডেস্ক

মার্চ / ৩০ / ২০২১


ভাষা দিবস উদযাপন করলো সিলেট শিল্পকলা একাডেমি


116

Shares

শহিদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন করলো সিলেট জেলা শিল্পকলা একাডেমি।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে প্রভাত ফেরির মাধ্যমে শহিদমিনারে পুষ্পস্তবক অর্পণ করে একাডেমির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এরপর সকাল সাড়ে ১০ টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহ্স্থ শিল্পকলা একাডেমির মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে আয়োজন করা হয় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের ও নন্দিতা দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর ইউনিটের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী ও ভবতোষ রায় বর্মণ।

আলোচনা পর্ব শেষে শহিদদিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে গত ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত চিত্রাংকন ও কবিতা আবৃত্তি বিষয়ক প্রতিযোগিতায় ১৮জন বিজয়ী শিক্ষার্থীর হাতে সনদপত্র ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সবশেষে দিবসভিত্তিক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয়, দ্বৈত ও একক পরিবেশনায় অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ, জেলা শিশু একাডেমির শিল্পীবৃন্দ, একাডেমি ফর মণিপুরী কালচার এন্ড আর্ট, মোকাদ্দেস বাবুল, আমিনুল ইসলাম চৌধুরী, বিজন রায়, নাজমা পারভীন ও মিতালী চক্রবর্ত্তী।


শিল্প ও সাহিত্য