শিল্প ও সাহিত্য



দেশদর্পণ ডেস্ক

মার্চ / ৩০ / ২০২১


সিলেটে শিল্পকলার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


169

Shares

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য আয়োজন আর বর্ণিল পরিবেশনার মধ্য দিয়ে সিলেট জেলা শিল্পকলা একাডেমি উদযাপন করলো দিনটি।

এ উপলক্ষে আজ (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় নগরীর পূর্ব শাহী ইদগাহস্থ সিলেট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজন করা হয় কেককাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ প্রতিপাদ্যকে ধারণ করে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানটি কেক কাটার মধ্য দিয়ে উদ্বোধন করেন প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন মদনমোহন কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও জেলা শিল্পকলা একাডেমি এডহক কমিটির সদস্য ড. আবুল ফতেহ ফাত্তাহ, মুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু এবং জেলা শিল্পকলা একাডেমি এডহক কমিটির সদস্য ও বিটিভি সিলেটের প্রতিনিধি মুক্তাদীর আহমদ।

মাসুদ পারভেজ ও ঋতশ্রী দে-এর যৌথ উপস্থাপনায় পূর্ণিমা দত্ত রায়, প্রতীক এন্দ, শিনিয়া সাহা ঝুমা ও প্রতিভা রায় কেয়ার পরিচালনায় শিল্পকলা একাডেমির প্রশিক্ষণার্থীরা দলীয় সংগীত ও নৃত্য পরিবেশন করেন। সাংস্কৃতিক পর্বে আমন্ত্রিত সংগঠন হিসেবে অংশগ্রহণ করেন ছন্দনৃত্যালয়, মুক্তাক্ষর, অনির্বাণ শিল্পী গোষ্ঠী, নৃত্য কণা ও শ্রীহট্ট ললিতকলা একডেমি সিলেট।

একক পরিবেশনায় ছিলেন সংগীতশিল্পী শিপল চৌধুরী, তন্বী দেব ও বিথী রাধা নাথ। মনোমুগ্ধকর পরিবেশনা ও বর্ণিল আয়োজনে বিমোহিত আগত সকল দর্শক।

শিল্প ও সাহিত্য