আন্তর্জাতিক



আ:র

অক্টোবর / ০৪ / ২০২৩


টয়লেট পরিস্কার করলেন হাসপাতালপ্রধান, পানি দিলেন এমপি


105

Shares

মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে এক হাসপাতালে ৩১ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতালপ্রধানকে দিয়ে নোংর টয়লেট পরিস্কার করালেন এক এমপি। এমপি অবশ্য হাসপাতালপ্রধানকে দিয়ে একা টয়লেট পরিস্কার করাননি, নিজেও পানির যোগান দিয়েছেন।

ভারতের মহারাষ্ট্রে সরকারি হাসপাতালে দুইদিনের ব্যবধানে এত রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল পরিদর্শনে যান স্থানীয় এমপি। সেখানে গিয়ে আবিষ্কার করেন হাসপাতালের টয়লেটও খুবই নোংরা অবস্থায় রয়েছে।

এমন পরিস্থিতি দেখে সেই হাসপাতালের প্রধানকে ডেকে আনেন এমপি হেমন্ত পাতিল। এরপর তিনি হাসপাতালপ্রধানকে নির্দেশ দেন সেই নোংরা টয়লেট পরিষ্কার করার। কথামতো সেটা পরিষ্কার করেন হাসপাতালপ্রধান।

এসময় এমপি নিজে পাইপ দিয়ে পানি দেন সেখানে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ক্ষমতাসীন দল শিব সেনার এমপি হেমন্ত পাতিল রাজ্যের শঙ্করাও চৌহান সরকারি হাসপাতাল পরিদর্শনে যান। সেখানে নোংরা টয়লেটটি তার চোখে পড়ে।

তৎক্ষণাৎ হাসপাতালটির প্রধান (ডিন) শ্যামরাও ওয়াকোদেকে ডেকে পাঠান তিনি। এরপরই তাকে জিজ্ঞাসাবাদ করে কঠোর ব্যবস্থা নেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, হাসপাতালের ডিন শ্যামরাও ঝাড়ু দিয়ে টয়লেট পরিষ্কার করছেন। আর এমপি পাইপ দিয়ে পানি ছিটাচ্ছেন।

এদিকে হাসপাতালের নানা সমস্যাও উঠে এসেছে। হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের জন্য পর্যাপ্ত চিকিৎসক ও ওষুধ নেই। আর এসব সংকটের কারণে রোগীরা চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন। তবে শ্যামরাও এসব অভিযোগ অস্বীকার করেছেন।

তার দাবি হাসপাতালে সবকিছু পর্যাপ্ত আছে। এত মানুষের মৃত্যু হয়েছে কারণ যারা চিকিৎসার জন্য এসেছিলেন তারা আগে থেকেই মরণাপন্ন ছিলেন।

আন্তর্জাতিক