সিলেট প্রতিক্ষণ



নিজস্ব প্রতিবেদক

মে / ০৩ / ২০২১


তরমুজ

সিলেটে তরমুজের বাজারে অভিযান: দাম কমলো অর্ধেক


172

Shares

সিলেটে তরমুজের বাজারে অভিযানের পর অবশেষে দাম কমতে শুরু করেছে। বর্তমানে তরমুজের দাম কমে অনেকটা অর্ধেকে নেমে এসেছে। সোমবার সিলেট নগরীর বন্দরবাজার, উপশহর, শিবগঞ্জ, মেন্দিবাগ পয়েন্ট ঘুরে দেখা গেছে এ চিত্র দেখে গেছে।

সিলেটে তরমুজের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় গেল সপ্তাহে সিলেটভিউ২৪ডটকমে সিলেটে তরমুজের বাজারে 'আগুন', নেই তদারকি এমন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরদিন বুধবার তরমুজের বাজার নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের উদ্যোগে বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করে।

এতে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওইদিন ৫টি দোকান ও একটি চেইন শপ মিলিয়ে মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। আজ সোমবার দুপুরে তরমুজের বাজারে আবারো অভিযান করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিস।

অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রির অপরাধে নগরীর বন্দর বাজারের নুরজাহান ফ্রুটসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। দুই দিন অভিযানের পর সিলেটে তরমুজের বাজার অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। সোমবার বিকেলে বন্দরবাজার, উপশহর, শিবগঞ্জ, মেন্দিবাগ পয়েন্টে দেখে গেছে ৫ কেজি ওজনের একেকটি তরমুজ খুচরো বাজারে ২শ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

যা মাত্র ৪ দিন আগেও বিক্রি হত ৫০০ টাকার উপরে। মেন্দিবাগ পয়েন্টের তরমুজ বিক্রেতা সিরাজ উদ্দিন বলেন, অভিযানের ফলে আড়ৎদাররা তরমুজ স্টক করে কৃত্তিম সংকট তৈরি করছে না। যার কারণে আমরাও কম দামে কিনে আনতে পারছি এবং কম দামে ক্রেতাদের কাছে বিক্রি করতে পারছি বলে জানান এই তরমুজ বিক্রেতা।

সিলেট প্রতিক্ষণ