খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ১৩ / ২০২১


সিলেটে করোনার কবলে দক্ষিণ আফ্রিকার ৫ নারী ক্রিকেটার


207

Shares

সিলেটে খেলে যাওয়া দক্ষিণ আফ্রিকার পাঁচ প্রমীলা ক্রিকেটারের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ওইদিন সিলেটের দুই ল্যাবে নতুন করে আরো ১০৬ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে।

সোমবার (১২ এপ্রিল) ওসমানী মেডিক্যাল কলেজে পাঁচ প্রমিলা ক্রিকেটারসহ ২৪ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিসিআর ল্যাবে ৮২ এবং বক্ষব্যাধি হাসপাতালে ১৯ জনের করোনা শনাক্ত করা হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, এদিন ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে দক্ষিণ আফ্রিকার প্রমীলা ক্রিকেট টিমের ৫ সদস্য রয়েছেন।

এদিকে বিসিবি সূত্রে জানা গেছে, রোববার ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়ে যাওয়ার আগে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের সকল সদস্য করোনার নমুনা পরীক্ষা করা হয়। সোমবার রাতে যার রিপোর্ট আসে। এতে ৫ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়ে। এর প্রেক্ষিতে তারা বিমানে ওঠার জন্য নো অবজেকশন সার্টিফিকেট পায়নি। এতে করে আপাতত তাদের দেশে যাওয়া হচ্ছে না। বর্তমানে তারা ঢাকায় অবস্থান করছেন।

জানা গেছে, সম্প্রতি বাতিল হওয়া বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার নারী ইমেজিং ক্রিকেট দলের মধ্যে সিরিজে ছিলেন এই ৫ জন।

সূত্র জানায়, লিয়া জন সিনালো জাফটা গত ম্যাচে দলের খেলেছিলেন। জনস ৪র্থ ম্যাচে এক ইউকেট নিয়েছেন। অন্য তিনজন হলেন, নাবোলুমকো বেনেতি, মাতসিপি মারসিয়া লেটসালো এবং রবেইন সিয়ারলে।

এদিকে, সিলেট বক্ষব্যাধি হাসপাতালে নমুনা পরীক্ষায় সিলেটের আরও ১৯ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে। আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আরটি পিসিআর ল্যাবে ২৮১ করোনার নমুনা পরীক্ষা করে ৮২ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ৬১ জন, সুনামগঞ্জের ৪ জন এবং মৌলভীবাজারের ১৭ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্যমতে, এর আগে গত ২৪ ঘণ্টায় বিভাগে আরো ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে দু’জনের। মারা যাওয়া দু’জনই সিলেট জেলার। আর শনাক্তকৃতদের মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ২২ জনের, সিলেট জেলায় ৭৬ জনের, সুনামগঞ্জে ৭, হবিগঞ্জে ২৫ ও মৌলভীবাজারের ১৩ জন রয়েছেন।

খেলাধুলা