দেশজুড়ে



দেশদর্পণ ডেস্ক

মে / ০১ / ২০২১


নয়া দামান উন্মাদনায়

নয়া দামান উন্মাদনায় ভাইরাল তিন চিকিৎসক


157

Shares

নয়া দামান উন্মাদনায় এবার ভাইরাল করোনার ফ্রন্ট লাইন ফাইটার তিন চিকিৎসক। নিজেদের কর্মস্থলের করিডোরে ধারনকৃত ছোট্ট ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পর, আগ্রহ কারা এই তিন চিকিৎসক। খোঁজ নিয়ে জানা গেছে তিনজনই ঢাকা মেডিক্যালে কর্মরত।

ডিবিসিকে তারা জানান, কাজের ফাঁকে মহামারির সময়টিতে অন্য সহকর্মীদের উৎসাহ যোগাতে তাদের এমন উদ্যোগ। সিলেটি লোকগান নয়া দামান... ঝড় চলছে স্যোশাল মিডিয়ায়। এ ঝড়ে সামিল হলেন ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের চিকিৎসক ডা. শাশ্বত চন্দন, ডা. আনিকা ইবনাত শামা ও ডা. কৃপা বিশ্বাস।গানটিতে নেচে ভিডিও বানান তারাও।

তাদের সঙ্গে কথা হয় ডিবিসি নিউজের। তারা জানান, করোনায় প্রচন্ড মানসিক চাপে থাকা তাদের সহকর্মীদের কিছুটা আনন্দ বা উৎসাহ দিতেই করা হয় এই ভিডিওটি। ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক ডা. শাশ্বত চন্দন বলেন, 'আমরা ১০-১‌৫ মিনিট ভেবেই আমাদের যে অপারেশন যে করিডর আছে সেখানে ভিডিওটা ধারণ করি। ওইদিন সকালে আমরা অপারেশন করেছিলাম। এরপর আমরা ভিডিওটা করি। তারপর আমরা আবার অপারেশনে অংশ নেই।

'ভাইরালের পর এই করোনার ফ্রন্ট লাইন ফাইটারদের অভিনন্দন জানানোর পাশপাশি নানাভাবে উৎসাহ দিচ্ছেন দেশের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। ডা. শাশ্বত চন্দন আরো বলেন, 'বিভিন্ন মহল, বিভিন্ন পেশাজীবি সংগঠন ও সিনিয়র যে শিক্ষকগণ তারা এখানে কমেন্ট করেছেন। তারা নিজেরা ফোনও দিয়েছেন। এরকম কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন।' ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষানবিশ চিকিৎসক ডা. আনিকা ইবনাত শামা বলেন, 'চিকিৎসকরা ১৪-১৫ ঘণ্টা ডিউটি করে যাচ্ছেন।

তাদের জন্য এটা খুবই ক্লান্তিকর পিপিই পরে করোনা রোগীদের সেবা দেয়া। এই পরিশ্রম ও ক্লান্তির মাঝে তাদের যেন একটু উৎফুল্ল করতে পারি ওবং একটু অনুপ্রেরণা দিতে পারি সেজন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।' নয়া দামান গানটিতে খুলনার সুচনা ইসলাম ও তার পরিজনদের নিয়ে নাচের ভিডিও প্রধম ঝড় তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা ছিলো তার নিজের বিয়ের অনুষ্ঠানে।

মেডিক্যাল শিক্ষার্থী সুচনার পর নতুন করে ভাইরাল হলো কাজের ফাঁকে করা নয়া দামান গানের সঙ্গে তিন ফ্রন্ট লাইন ফাইটারের ভিন্ন উপস্থাপনা। সব মিলিয়ে ফেইসবুক, ইউটিউব, টিকটক, লাইকি সহ সব সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সিলেটি বিয়ের গান নয়া দামান উন্মাদনা।

দেশজুড়ে