খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ২৮ / ২০২১


নিষিদ্ধ হবেন ইব্রা বেটিং কোম্পানির সাথে জড়িত থাকার প্রমাণ পেলে


302

Shares

সুইডিশ ফুটবলের সেরা তারকা ইব্রাহিমোভিচের বেটিং কোম্পানির সঙ্গে সম্পৃক্ততা আছে কি-না, খতিয়ে দেখতে ইন্সপেক্টর নিয়োগ করেছে উয়েফা।

অভিযোগ প্রমাণিত হলে বিপুল অঙ্কের আর্থিক জরিমানার সঙ্গে সর্বোচ্চ তিন বছরের জন্য নিষিদ্ধ হবেন এসি মিলান স্ট্রাইকার। হঠাৎ করেই উল্টে গেল সবকিছু, সুখের কান্নার ভালোলাগা ম্লান না হতেই বেটিং অভিযোগের নিন্দার বোঝা সুইডিশ সুপার স্টার ইব্রাহিমোভিচের কাঁধে। ৩৯ বছর বয়সে ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে আবারো সুইডেন জাতীয় দলে ডাক পেয়ে আবেগে কেদেছিলেন সুইডিশ স্ট্রাইকার।

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ান ইব্রা। মাস না ঘুরতেই মুদ্রার অন্যপিঠের সামনে ইব্রাহিমোভিচ। একটি বেটিং কোম্পানির সঙ্গে অনৈতিক অর্থ লেনদেনে জড়িত সুইডিশ সুপারস্টার, এই অভিযোগ নিয়ে কিছুদিন ধরে সরগরম ফুটবল বিশ্ব। এবার ইব্রার বিপক্ষে অভিযোগের সত্যতা অনুসন্ধানে অফিসিয়াল স্টেপ উয়েফার, এথিকস ডিসিপ্লিনারি ইন্সপেক্টর নিয়োগ করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

ফিফার কোড অব অ্যাথিকস অনুযায়ী কোন পেশাদার ফুটবলার এই ধরনের কোম্পানির সঙ্গে সম্পৃক্ত হতে পারবেনা। যারা ফুটবল ম্যাচ ও টুর্নামেন্টকে জড়িয়ে ব্রোকার, বেটিং, জুয়া, লটারি করে। চলতি মাসের শুরুতে সুইডিশ সংবাদপত্র অ্যাফটনব্লাডেট প্রথম ব্রেক করে এই খবর। তারা জানায় ইব্রা ২০১৮ সাল থেকে একটি বেটিং কোম্পানির অংশীদার। দোষী সাব্যস্ত হলে ইব্রাহিমোভিচকে গুনতে হবে এক লাখ সুইস ফ্রাঁর আর্থিক জরিমানার। একইসঙ্গে ফুটবলের সঙ্গে সবসরকম সম্পৃক্ততা থেকে নিষিদ্ধ হতে পারেন সর্বোচ্চ তিন বছর।

তা হলে আর ২০২২ বিশ্বকাপে আর খেলা হচ্ছেনা ইব্রার। চলতি মৌসুমে এসি মিলানের হয়ে ২৫ ম্যাচে ১৭ গোল ইব্রার। ইতালিয়ান ক্লাবের চুক্তি বেড়েছে আরো এক বছর। সুইডেন জাতীয় দলের জার্সিতে গেল দুই দশকে ১১৮ ম্যাচে ৬২ গোল করেছেন ইব্রাহিমোভিচ। আয়াক্স, য়্যুভেন্তাস, বার্সেলোনা, পিএসজি, ম্যান ইউ, এলএ গ্যালাক্সিতেও খেলেছেন এই ইউরোপিয়ান সুপার স্টার।

খেলাধুলা