জাতীয়



আ:র

অক্টোবর / ০৪ / ২০২৩


নির্বাচন ঘিরে অস্ত্রের ঝনঝনানির সুযোগ নেই: র‍্যাব


86

Shares

আসন্ন নির্বাচন ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা অস্ত্রের ঝনঝনানির সুযোগ নেই বলে মন্তব্য করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে গত সপ্তাহেও যশোর থেকে ছয়টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সব মিলিয়ে আমরা শুধু নির্বাচন নয়, সব সময়ই অপরাধীদের আইনের আওতায় আনছি। মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

নির্বাচন সামনে রেখে অস্ত্রের ঝনঝনানি বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এ প্রসঙ্গে জানতে চাইলে র‍্যাবের মুখপাত্র বলেন, র‍্যাবের ম্যান্ডেট হলো অস্ত্র, জঙ্গি, মাদক ও সন্ত্রাস দমন। শুধু নির্বাচনকে কেন্দ্র করে কাজ করছি, তা নয়।

যে কোনো সময় অবৈধ অস্ত্র বহন বা ব্যবহারের তথ্য পেলে, সেটা দেশের যে প্রান্তেই হোক আমরা কাজ করি। কিছু ব্যক্তি বা মহল মনে করেন, নির্বাচন ঘিরে তাদের জনসমর্থনের পাশাপাশি পেশিশক্তির প্রয়োজন আছে। এ বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছেন।

নির্বাচনের আগে চিহ্নিত সন্ত্রাসীদের জামিনের বিষয়ে তিনি বলেন, চিহ্নিত সন্ত্রাসীদের জামিনে বের হওয়ার তথ্য সরাসরি আমরা পাই না। পাওয়ার কথাও নয়। জামিন পেয়ে সন্ত্রাসীরা কারাগার থেকে বের হচ্ছে।

অনেক ক্ষেত্রে কারা কর্তৃপক্ষ বা কারা পুলিশের কাছ থেকে পুলিশ সদরদপ্তর এ তথ্য পেয়ে থাকে। এর পাশাপাশি আমরা আমাদের গোয়েন্দাদের মাধ্যমে তথ্য পেলেই বড় মাপের শীর্ষ সন্ত্রাসী ও যাদের বড় ধরনের অপরাধের ইতিহাস রয়েছে, তাদের অবস্থান নজরদারিতে রাখছি।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে র‍্যাব ভাবছে না বলেও জানিয়েছেন কমান্ডার খন্দকার আল মঈন। মার্কিন ভিসা নীতি নিয়ে র‌্যাবের মধ্যে কোনো অস্বস্তি কাজ করছে কিনা জানতে চাইলে তিনি এ কথা বলেন।

জাতীয়