খেলাধুলা



আ:র

অক্টোবর / ০৪ / ২০২৩


নাপোলির বিপক্ষে ৫ গোলের রোমাঞ্চে রিয়াল মাদ্রিদের জয়


92

Shares

ঘরের মাঠে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল নাপোলি। এ গোল খেয়ে পর-পর দুই গোল খেয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপর গোল-শোধ নাপোলির। ২-২ গোলে সমতায় এগিয়ে থাকা ম্যাচে শেষের দিকে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ইতালিয়ান ক্লাবটি।

এবং এই গোলেই জয় নিশ্চিত হয় স্পেনের ক্লাবটির। স্কোরবুকে যদিও গোলটি লিখা থাকবে আত্মঘাতী হিসেবে, কিন্তু এটা যতটা না গোলরক্ষকের ভুলে, তারচেয়ে বেশি রিয়াল মাদ্রিদের ফেদে ভালভার্দের নৈপুণ্যের। প্রায় ২৫ গজ দূর থেকে জোরের ওপর শট করলেন ভেদে ভালভারদে। ক্ষিপ্র গতির বলটি নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেতকে ফাঁকি দিয়ে আঘাত করল ক্রসবারে।

ফিরতি বলটি মেরেতের পিঠে লেগে জড়াল জালে। উল্লাসে মাতল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে নেপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে এটি ছিল রিয়ালের জয়সূচক গোল। নেপলসের ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের স্বাগতিকদের ৩-২ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল। চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় পেল কার্লো আনচেলত্তির দল।

ছয় পয়েন্ট নিয়ে সি গ্রুপের শীর্ষে রিয়াল। তিন পয়েন্ট নিয়ে দুইয়ে নাপোলি। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ। উত্তেজনাপূর্ণ লড়াইয়ে ১৯ মিনিটে এগিয়ে যায় নাপোলি। কর্নার থেকে উড়ে আসা বলে নাথানের হেড ক্রসবারে লেগে ফিরে এলে ফিরতি বল জালে পাঠান ওস্তিগার্ড।

সমতা টানতে বেশিক্ষণ অপেক্ষা করেনি রিয়াল। ২৭তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের লক্ষ্যভেদে স্বস্তি পায় ইউরোপ সেরা দলটি। এরপর চোখধাঁধানো এক গোলে মাদ্রিদের দলটিকে এগিয়ে নেন জুড বেলিংহাম। ঘড়ির কাঁটায় ম্যাচের বয়স তখন ৩৪ মিনিট।

মধ্যমাঠে বল পান বেলিংহাম। বল পেয়েই এগোতে থাকেন নাপোলির বক্সের দিকে, পেছনে প্রতিপক্ষের দুই ফুটবলার। বক্সের সামনে আরও কয়েকজন। তাদেরকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান দারুণ ছন্দে থাকা এই ইংলিশ মিডফিল্ডার।

চ্যাম্পিয়ন্স লিগে টানা দুই ম্যাচেই গোল করলেন তিনি। সব মিলিয়ে রিয়ালের জার্সিতে ৯ ম্যাচে বেলিংহামের গোল আটটি। তার এমন অনিন্দ্য সুন্দর গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। কিন্তু ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।

৫৪ মিনিটে স্পট কিক থেকে স্বাগতিকদের সমতা ফেরান পিতর জিয়েলিন্সকি। এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৭৮ মিনিটে ভালভার্দের শটে ওই আত্মঘাতী গোলে নাপোলির মাঠ থেকে শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরে স্প্যানিশ ক্লাবটি।

খেলাধুলা