রাজনীতি



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ৩০ / ২০২১


জবাবদিহিতা না থাকায় টিকা নিয়ে সরকারের বাণিজ্য


138

Shares

জবাবদিহিতা না থাকায় কোন সমস্যার সমাধান না করে সরকার করোনা নিয়ে ব্যবসা করেছে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে, রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে গুম খুনের শিকার নেতাকর্মীদের পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় করোনার টিকা নিয়ে দুর্নীতির জন্য একটি কোম্পানির সাথে চুক্তি করেছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তারা গোটা কোভিডটাকে নিয়ে ব্যবসা করেছে। টিকা পাচ্ছে না জনগণ।

হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে একটা আইসিইউ পায় না। অথচ দেড় বছর ধরে এ অবস্থা চলছে তারা এগুলোর দিকে লক্ষ্যই রাখেনি। শুধু কি করে টাকা বানানো যাবে, কি করে দুর্নীতি করা যাবে সেদিকেই নজর তাদের। ভ্যাকসিন নিয়ে তারা শুধু একটা গ্রুপ অব কোম্পানিকে সুবিধা দেয়ার জন্য এবং তার কাছ থেকে দুর্নীতি করার জন্য চেষ্টা করে গেছে। যার ফলে কি হয়েছে, এখন ভ্যাকসিন নাই।

তিনি আরো বলেন, মানুষের অধিকার ক্ষমতাসীনরা দানবীয় শক্তি ব্যবহার করে কেড়ে নিয়েছে। ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত ৬শ’র বেশি নেতাকর্মী গুম হওয়া, ২ হাজার ৮শ’র বেশি বিচারবহির্ভূত হত্যার জবাব আওয়ামী লীগকে দিতে হবে।

জবাবদিহিতা না থাকাই প্রমাণ করে সরকারি প্রশাসন বলতে দেশে কিছু নেই বলেও মন্তব্য করেন তিনি। এসময় সংগঠিত হয়ে গুম খুনের শিকার পরিবারগুলোর পাশে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

রাজনীতি