রাজনীতি



দেশদর্পণ ডেস্ক

মার্চ / ৩০ / ২০২১


হেফাজতে ইসলাম থেকে আল্লামা আবদুল আউয়ালের পদত্যাগ


201

Shares

হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর দায়িত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন দলটির কেন্দ্রীয় নায়েবে আমীর শায়েখ আল্লামা আব্দুল আউয়াল। গতকাল নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদে লাইলাতুল বরাত উপলক্ষে বক্তৃতা প্রদানকালে উপস্থিত মুসল্লিদের সাক্ষী রেখে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমি অতিসত্বর সংবাদ সম্মেলন করে আমার এ পদত্যাগের কথা জানিয়ে দেব এবং অফিশিয়ালি পদত্যাগপত্র জমা দেব। আমার নেতৃত্বে আর কোন আন্দোলনে আপনাদেরকে আমি ডাকবো না। তবে সাধারন মুসলমান হিসেবে হেফাজতের একজন কর্মী এবং সমর্থক হয়ে কাজ করে যাব।

আল্লামা আবদুল আউয়াল বলেন, হরতালের দিন আমাকে আইনশৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ কর্মকর্তারা এ মসজিদের ভেতরে বন্দি করে রেখেছিলেন। আমি শত চেষ্টা করেও এখান থেকে বের হতে পারেনি এবং আন্দোলনে যোগ দিতে পারিনি। সেজন্য হেফাজতের কিছু কর্মী ও দায়িত্বশীলদের কাছ থেকে আমাকে অপ্রীতিকর মন্তব্যের মুখোমুখি হতে হয়েছে। অথচ আইন-শৃঙ্খলা বাহিনীর শক্ত বেরিকেড ডিঙিয়ে বের হওয়ার কোন পথ ও পন্থা আমার কাছে ছিল না। আমি যদি তখন বের হতাম তাহলে এই মসজিদের সামনে লাশ পড়ে যেত। মসজিদের এই দলগুলো ভেঙে চুরমার হয়ে যেত। কেননা আইনশৃঙ্খলা বাহিনী তাদের সর্বোচ্চ শক্তি নিয়ে মসজিদের সামনে দাঁড়িয়ে ছিল। ওই মুহূর্তে আমার কিইবা করার ছিল?

নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদের খতিব বলেন, গতকাল হেফাজতে ইসলামের যে দোয়া কর্মসূচি ছিল, আসরের পর ডিআইটি মসজিদে সে দোয়া কর্মসূচির আয়োজন করা হয়েছিল। কিন্তু আমি হরতালের দিন বের হতে না পারার কারণে, এ দোয়া কর্মসূচিতে কিছু অতি উৎসাহী লোক অংশগ্রহণ করেননি। তারা গিয়ে দেওভোগ মাদ্রাসায় দোয়ায় অংশগ্রহণ করেছে। এসবের ফলে তারা তো একপ্রকার আমাকে অযোগ্য বলেই প্রমাণ করেছে। অথচ আমি যদি সেদিন বের হতাম তাহলে আল্লাহর ঘর এবং কত নিরীহ মানুষের প্রাণ হুমকির মুখোমুখি হতো তা আমি বলে বোঝাতে পারবো না। সুতরাং আমি আর হেফাজত ইসলামের কোন নেতৃত্বে থাকছি না।

সবশেষে তিনি বলেন, তরুণদের জন্য আমার শুভকামনা রইল। আশা করি তাদের নেতৃত্বে হেফাজত ইসলাম বাংলাদেশ আরো এগিয়ে যাবে।

রাজনীতি