বিজ্ঞান ও প্রযুক্তি



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ২২ / ২০২১


হাঁটার সময় কাঁধের ব্যাগে মোবাইল বিস্ফোরণ


256

Shares

চীনের রাস্তায় ভিড়ের মধ্য দিয়ে হাঁটছিলেন এক ব্যক্তি। তখনই তাকে অবাক করে দিয়ে তার ব্যাগের ভেতর থাকা মোবাইল ফোনটিতে আগুন ধরে যায়।

যদিও এতে বড় কোনো দুর্ঘটনা ঘটেনি, কিন্তু লোকজন এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন। বুধবার (২১ এপ্রিল) সাউথ চায়না মর্নিং পোস্ট ৫১ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছে। পরে সামাজিকমাধ্যমে তা ছড়িয়ে পড়ে।ভিডিওতে দেখা যায়, এক নারীকে সঙ্গে নিয়ে লোকটি হেঁটে কোথাও যাচ্ছিলেন। তখন আকস্মিক তার মোবাইলে আগুন ধরে যায়।

লোকটি ব্যাগটি মাটিতে ছুঁড়ে ফেলে দেন, এরপর পা দিয়ে মাড়িয়ে আগুন নেভান। সাউথ চায়না মর্নিং পোস্টের খবর বলছে, রাস্তায় হাঁটার সময় তার ব্যাগের ভেতরে বিস্ফোরণ শুনতে পান ওই পথচারী। এরপরেই তার ব্যাগে আগুন ধরে যায়। খবরে বলা হয়, এটি ছিল একটি স্যামসাং ফোন। ২০১৬ সালে তিনি কিনেছিলেন। আগে থেকেই ফোনটির ব্যাটারিতে কিছু সমস্যা ছিল।

নেটিজেনরা এই দৃশ্য দেখার পর তারাও নিজেদের মতামত ব্যক্ত করেন। জ্যাকি ল্যান নামের একজন বলেন, ফোনের ব্রান্ড যা-ই হোক না কেন, এটির বয়স ইতিমধ্যে পাঁচ বছর হয়ে গেছে। ব্যাটারি ফুলে যাওয়ার কথা। বিস্ফোরণের কারণে লোকটি কিছুটা আহত হয়েছেন। এ ঘটনায় একটি তদন্ত চলছে।

বিজ্ঞান ও প্রযুক্তি