খেলাধুলা



আ:র

অক্টোবর / ০১ / ২০২৩


দল ভালো কিছু করবে, প্রত্যাশা মাশরাফির


83

Shares

২০১৫ ওয়ানডে বিশ্বকাপে দেশের ইতিহাসের সেরা পারফরম্যান্স এসেছিল মাশরাফি বিন মুর্ত্তজার অধিনায়কত্বেই। এরপর ২০১৯ সালেও টাইগারদের নেতৃত্বে ছিলেন তিনি। বয়স বেড়েছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকেও দূরে সরে এসেছেন।

তবে বাংলাদেশ ক্রিকেটের ভালোমন্দ সব সময়ই পাশে দেখা যায় নড়াইল এক্সপ্রেসকে। বিশ্বকাপে এবার না খেললেও দল ভালো কিছু করবে সেই প্রত্যাশা মাশরাফির। বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে অতপ্রতভাবে জড়িত মাশরাফি বিন মুর্ত্তজার নাম।

কদিন আগেই তামিম ইকবালের অবসর ভাঙার পেছনে বড় অবদান রাখেন তিনি। তামিমকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার পরেও সরব ছিলেন তিনি। এরপর বাংলাদেশ ক্রিকেটকে ঘিরে সমালোচনার ঝড় বয়ে যাওয়ার পরে ভারত পৌঁছেছে দল। আর হাতে গোনা কয়েকদিন পরেই পর্দা উঠছে ওয়ানডে বিশ্বকাপের।

বিশ্বকাপের পর্দা ওঠার আগে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন মাশরাফি। আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করবে বাংলাদেশ, শুরুতে এমন আশা ছিল সবার। তবে সাম্প্রতি পারফরম্যান্স আর দলের টালমাটাল অবস্থার কারণে ক্রিকেট বিশ্লেষকরাও আশা দেখছেন না বাংলাদেশকে নিয়ে।

অন্যদিকে মাশরাফি বিন মুর্ত্তজার আশা বাংলাদেশ এবার বিশ্বকাপে দারুণ করবে। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে মাশরাফি বলেন, ‘অবশ্যই আশা করছি এই দল অনেক ভালো কিছু করবে। ভালো না করলেও আমি দলের সঙ্গে থাকব।

আপনারা তখন হয়ত আমাকে গালি দিতে পারেন, ট্রল করতে পারেন। সেটা আপনাদের বিষয়। কাম অন টাইগার্স। শো দ্য ওয়ার্ল্ড হাউ গুড ইউ আর।’ ভারত পৌঁছে শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশ।

এবার সামনে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ডের। এরপর ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ।

খেলাধুলা