সিলেট প্রতিক্ষণ



নিজস্ব প্রতিবেদক

মে / ০১ / ২০২১


বিদ্যুৎ থাকবে না

সিলেটে আজ সকাল থেকে টানা ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না


91

Shares

রমজানের এই সময়ে এমনিতেই অসহনীয় গরমে সিলেটের মানুষ বিপর্যস্ত। এমন সময়ে বিদ্যুৎ বিভ্রাট যেন নিয়মে পরিণত হয়েছে। কথায় কথায় বিজ্ঞপ্তি দিয়ে বিদ্যুৎ বিভাগ বলছে বিদ্যুৎ থাকবেনা। জরুরি মেরামত কাজের জন্য আজ শনিবারও সিলেটের অধিকাংশ এলাকায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে তারা।

আবার কিছু এলাকায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিদ্যুৎ থাকবেনা। জরুরি মেরামত কাজের জন্য এসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। বিদ্যুৎ উন্নয়ন বাের্ড (বিউবাে) সিলেট অঞ্চলের নির্বাহী প্রকৌশলী শামছ-ই-আরেফিন জৈন্তা বার্তাকে তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটের নয়াসড়ক এলাকার ১১ কেভি ফিডারের জরুরি মেরামত কাজের জন্য সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এলাকাগুলাে হচ্ছে- আম্বরখানা উপকেন্দ্রের সকল ১১ কেভি ফিডার সমূহের আওতাধীন বড় শনিবার। ঘটিকা হইতে বাজার, দারুসালাম মাদ্রাসা রােড, খাদসীর, মজুমদারী, সৈয়দমুগনী, চৌকিদেখী, বাশবাড়ী, বাদাম বাগিচা, লেচু বাগান, পীর মহল্লা (পূর্ব ও পশ্চিম), হাউজিং এস্টেট, ঘটিকা পর্যন্ত জালালাবাদ আ/এ, রায়হােসেন গলি, আম্বরখানা, ঘূর্ণি আ/এ, দরগা মহল্লা, চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দর বাজার, পুরানলেন, জল্লারপাড়, স্টেডিয়াম মার্কেট, মিয়া ফাজিলচিত্ত, সুবিদ বাজার, বনকলা পাড়া, শাহী ঈদগাহ, কাজিটুলা, মিরবক্সটুলা, তাতিপাড়া, লাক্কাতুরাস্থ বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, লাক্কাতুরা, মালনী চড়া, আদানি, বড়শালা, ক্যাডেট কলেজ, মংলীর পাড়, কাকুয়ার পাড়, লালবাগ, বিমান বন্দর, ছালেহপুর, ধুপাগুল, রঙ্গীটিলা, ছালিয়া, সালুটিকর ঘাট ইত্যাদি এলাকা সমূহ।।

এদিকে, সিলেট নগরীর বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর আওতাধীন ৩৩ কেভি উপশহর এবং ৩৩ কেভি এমসি কলেজ ফিডারের জরুরী মেরামত কাজের জন্য আজ শনিবার (১ মে) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা ৬ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বিদ্যুতের ফিডারে জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য সাময়িকভাবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ৩৩ কেভি উপশহর ফিডারের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ থাকবেনা সেগুলো হলো : উপশহর, তেররতন, শিবগঞ্জ, সেনপাড়া, টিলাগড়, লামাপাড়া, সবুজবাগ, হাতিমবাগ, রাজপাড়া, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবহানীঘাট, হাফিজ কমপ্লেক্স, যতরপুর, মিরাবাজার, আগপাড়া, ঝেরঝেরীপাড়া, চালিবন্দর, পুলিশ কমিশনার অফিস, নির্বাচন কমিশন অফিস, কাস্টঘর, হকার্স মাকেট, কালীঘাট, মহাজনপট্রি, বটেরতল, মাছিমপুর, ছড়ারপার, সোনারপাড়া, মজুমদারপাড়া, দর্জিপাড়া, খারপাড়া, মীরাপাড়া, শাপলাবাগ, মুক্তিরচক, কল্যানপুর, টুলটিকর, মিরেরচক, মুরাদপুর, পীরেরচক, মেন্দিবাগ, কুশিঘাট, শাহপরান থানা, সাদাটিকর, সোনাপুর, নয়াবস্তি ও ৩৩/১১ কেভি উপশহর উপকেন্দ্রের ফিডার সমূহসহ তৎসংলগ্ন এলাকাসমূহ।

৩৩ কেভি এমসি কলেজ ফিডারের আওতাধীন যেসব এলাকায় বিদ্যুৎ থাকবেনা সেগুলো হলো : টিবি হাসপাতাল, মিতালিটিলা, খরাদিপাড়া, রাজবাড়ী, দর্জিপাড়া, নাইওরপুল, চারাদিঘীরপাড় আরামবাগ, দূর্গাবাড়ী, বালুচর পয়েন্ট, উত্তর বালুচর, কৃষি বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং কলেজ, কাজীটুলা, মিরবক্সটুলা, জিন্দাবাজার, হাওয়াপাড়া, বারুতখানা, কুমারপাড়া, নয়াসড়ক, জেলরোড ও ৩৩/১১ কেভি এমসি কলেজ উপকেন্দ্রের আওতাধীন এলাকাসমূহ।

সিলেট প্রতিক্ষণ