রাজনীতি



দেশদর্পণ ডেস্ক

এপ্রিল / ২৭ / ২০২১


আহ্বায়ক কমিটির ৩ জনই বাবুনগরীর নিকটাত্মীয়


208

Shares

বিলুপ্ত ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে হেফাজত ইসলামের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। যার তিনজনই সংগঠনের আমীর জুনায়েদ বাবুনগরীর নিকটআত্মীয়। এছাড়া ৫ জনের চারজনের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। সংগঠনটির প্রতিষ্ঠাতা আমীর প্রয়াত আল্লামা আহমদ শফির অনুসারী বলে পরিচিত মঈনুদ্দিন রুহি বলছেন, এ কমিটির বৈধতা নেই।

নতুন সদস্য সচিব জানান, কীভাবে পুরো কমিটি করা যায় তা নিয়ে কাজ চলছে।আলোচনা সমালোচনার মধ্যে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করার কিছুক্ষণ পর রবিবার (২৫ এপ্রিল) মধ্যরাতে আরেক ভিডিও বার্তায় ৫ সদস্যে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে বাবুনগরীসহ তিন শীর্ষ পদ বহাল থাকেন আগের তিনজনই। নতুন কমিটির আহ্বায়ক বাবুনগরী ও প্রধান উপদেষ্টা মহিবুল্লাহ বাবুনগরী সম্পর্কে মামা ভাগ্নে।

আরেক সদস্য সালাউদ্দিন নানুপুরী জুনায়েদ বাবুনগরীর মেয়ের জামাতার ভাই। সম্পর্কে তারা একে অপরের বেয়াই। এছাড়া আগের মহাসচিব বর্তমান সদস্য সচিবও বাবুনগরীর আত্মীয়। তাদের চারজনের বাড়িই ফটিকছড়িতে। হেফাজতের ইসলামের প্রতিষ্ঠাতা যুগ্ম মহাসচিব মঈনুদ্দিন রুহি বলেন, 'চারজন ফটিকছড়ির ও বাবুনগরীর নিকটাত্বীয়, মাত্র একজন হলো বাইরের।

আহ্বায়ক কমিটিতে তো কোন প্রকার মহাসচিব, আমীর বা উপদেষ্টার পদ থাকে না। আহ্বায়ক কমিটির মধ্যে মহাসচিব, আমীর বা উপদেষ্টার পদ কীভাবে হয়? এই কমিটির মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।'কমিটিতে আত্মীয়দের প্রাধান্য নিয়ে কেউ মুখ খুলেননি। তবে নতুন সদস্য সচিব নুরুল ইসলাম জিহাদী জানান পুর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া কীভাবে শুরু করা যায় তা নিয়ে কাজ চলছে। তিনি বলেন, কালকে মাত্র ঘোষণা হলো এখন এইসব বিষয় নিয়ে চিন্তা করিনি।

করবো, করলে জানতে পারবেন।' মঈনুদ্দিন রুহির দাবি প্রতিষ্ঠাতা আমীর বেঁচে থাকার সময় যে কমিটি করেছিলেন তা সংস্কার করা হবে। যারা বিতর্কিত তাদের বাদ দেয়া হবে। ফলে এ কমিটির কোন বৈধতা নেই। এর আগে, রবিবার রাত ১১টার দিকে ফেসবুক লাইভে এসে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় কেন্দ্রীয় ও মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেন আল্লামা বাবুনগরী।

নতুন আহ্বায়ক কমিটির প্রধান উপদেষ্টা হলেন আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী, আহ্বায়ক জুনায়েদ বাবুনগরী ও সদস্য সচিব নুরুল ইসলাম জিহাদী, সদস্য আল্লামা সালাউদ্দিন নানুপুরী ও অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী। প্রথমে ৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

এর কয়েক ঘণ্টা পর রাত পৌনে ৪টার দিকে সদ্যঘোষিত হেফাজতের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী তার ফেসবুক পেজে এসে এক ভিডিও বার্তায় পূর্বোল্লিখিত আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে আল্লামা সালাউদ্দিন নানুপুরী ও অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরীকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানান।

রাজনীতি