সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৫ নভেম্বর ২০১৭, ৭:৪৬ পূর্বাহ্ণ




৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতিতে সিলেটে আনন্দ শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর ঐতিহাসিক দলিলের স্বীকৃতি পাওয়ায় আজ শনিবার (২৫ নভেম্বর) সারাদেশে আনন্দ শোভাযাত্রার আয়োজন করেন সিলেটের সরকারি কর্মকর্তারা। সকাল ১০টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচি শুরু হয়। প্রথমে ঐতিহাসিক রেজিস্টারি মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

সিলেট জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা, যোগাযোগসহ সকল সরকারি দফতরের কর্মকর্তারা এসময় পুস্পস্থবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দও।

এরপর ১১টার দিকে বের হয় আনন্দ শোভাযাত্রা। সরকারি কর্মকর্তা কর্মচারীদের সাথে বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে শোভাযাত্রাটি নগরীর কিনব্রিজ মোড়, সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট অতিক্রম করে জিন্দাবাজার হয়ে চৌহাট্টায় গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা চলাকালে সুরমা পয়েন্ট, সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিলো। তবে বিরক্তির বদলে যানজটের এ ভোগান্তিকে পথচারিরা আনন্দের সাথে গ্রহণ করে হাততালি দিয়ে একাত্মতা প্রকাশ করতে দেখা গেছে।

ব্যান্ডের তালে তালে নেচে গেয়ে আনন্দ প্রকাশ করেছেন শোভাযাত্রায় অংশগ্রহনকারিরাও। এ সময় জাতীয় পতাকা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতিও হাতে হাতে শোভা পাচ্ছিলো। এছাড়াও শোভাযাত্রায় বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো নৌকা আকৃতির একটি ট্রাক; যা শোভাযাত্রাটিকে বর্নাঢ্য করে তুলে।

এরপর সন্ধ্যা ৬টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হবে স্বাধীনতার আলোকে কনসার্ট। সন্ধ্যা ৭ টার দিকে শহীদ মিনারেই প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’। এছাড়াও সিলেট বিভাগের বিভিন্ন জেলা-উপজেলায়ও স্বত:স্ফুর্তভাবে আনন্দ শোভাযাত্রা বের হয়।

ইমা/আ-বেআ

এই ক্যাটাগরীর আরো খবর