সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১৮ মার্চ ২০১৮, ৩:০৬ অপরাহ্ণ




১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে ফয়জুল

দেশদর্পণ ডেস্ক :: বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে ফয়জুর হাসান ওরফে ফয়জুল।

রবিবার (১৮ মার্চ) দুপুরে সিলেট মেট্রাপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আদালতের বিচারক হরিদাস কুমার তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) জানান, জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলকে ১০ দিনের রিমান্ড শেষে প্রথমে তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে সেখান থেকে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ডের জন্য তাকে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) হরিদাস কুমারের আদালতে নেওয়া হয়। ফয়জুল পরিকল্পিতভাবে জাফর ইকবালের ওপর হামলা করে বলে আদালতকে জানিয়েছে। তদন্তের স্বার্থে এর বেশি কিছু জানাতে রাজি হননি পুলিশের এই কর্মকর্তা।

গত ৩ মার্চ বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল। হামলার পরপরই তাকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। হামলার দিন রাতেই ফয়জুলের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া গ্রামের বাড়ি থেকে আটক করা হয় ফয়জুলের এক চাচাকে। ৪ মার্চ রাতে সিলেটের মদিনা মার্কেট এলাকা থেকে ফয়জুলের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগমকে আটক করা হয়। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। এ ছাড়া ফয়জুলের বাবা মাওলানা আতিকুর রহমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর