দেশদর্পণ ডেস্ক

৯ ফেব্রুয়ারি ২০১৮, ১:০৭ অপরাহ্ণ




১১০ এ শেষ বাংলাদেশ!

দেশদর্পণ ডেস্ক :: ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১১০ রানে শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। মাত্র ৪৫.৪ ওভার খেলতে পারল মাহমুদ উল্লাহ রিয়াদের দল। শ্রীলঙ্কাকে ২২২ রানে অল-আউট করার পর স্বাগতিকদের সংগ্রহ ১১০, পিছিয়ে থাকতে হলো ১১২ রানে।

একপ্রান্ত আগলে চোয়ালবদ্ধ লড়াই করলেন তরুণ অল-রাউন্ডার মেহেদী মিরাজ। খেললেন ৭৮ বলে ৩৮ রানের অপরাজিত এক ইনিংস। বাংলাদেশের ইনিংসে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত রান।

৪ উইকেটে ৫৬ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই ভালো খেলতে থাকা উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসকে (২৫) বোল্ড করে দেন সুরঙ্গা লাকমাল। এরপর মেহেদী মিরাজের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। কিন্তু ৪৬ বলে ১৭ রান করা টাইগার অধিনায়ককে বোল্ড করে দেন ধনাঞ্জয়া। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

এই টেস্টে দলে ফেরা সাব্বির রহমান ৩ বলে ‘ডাক’ মেরে আউট হয়ে যান। একসময়ের হার্ডহিটার খ্যাত অভিজ্ঞ স্পিন জাদুকর আব্দুর রাজ্জাকও দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করতে পারেননি। ধনাঞ্জয়ার বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার আগে করেছেন মাত্র ১ রান। সবার ব্যর্থতার মাঝে একপ্রান্ত আগলে লড়াই করছিলেন তরুণ অল-রাউন্ডার মেহেদী মিরাজ। এর মধ্যেই বোকার মত রান-আউট হয়ে যান তাইজুল ইসলাম। পরের বলেই মুস্তাফিজকে (০) বোল্ড করে দেন দিলরুয়ান পেরেরা। ১১০ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

এর আগে প্রথম ইনিংসে ২২২ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। জবাবে ইনিংসের প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিক দল। গতকাল দিনের শেষভাগে বাংলাদেশের যে ৪টি উইকেট গিয়েছে তাতে বোলারের কৃতিত্বের চেয়ে ব্যাটম্যানের দায় বেশি। দলীয় ৪ রানে ওভারে সুরঙ্গা লাকমালের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান তামিম ইকবাল (৪)। পরের ওভারেই দৃষ্টিকটুভাবে রান-আউট হয়ে যান চট্টগ্রাম টেস্টে জোড়া সেঞ্চুরি করা মুমিনুল হক (০)। দলীয় ১২ রানে সেই লাকমলের বলে বোল্ড হয়ে ফিরে যান মুশফিকুর রহিম (১)।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর