দেশজুড়ে



দেশদর্পণ ডেস্ক

৪ মার্চ ২০১৮, ২:১১ অপরাহ্ণ




‘হামলা করে প্রস্তুতির জানান দিচ্ছে সাম্প্রদায়িক শক্তি’

দেশদর্পণ ডেস্ক :: সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলাকে সাম্প্রদায়িক শক্তির আরও ভয়াবহ হামলার প্রস্তুতির শক্তির জানান দিচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি জাফর ইকবালের ওপর হামলা চালিয়ে জানিয়ে দিচ্ছে, তারা আরও অনেক হামলার প্রস্তুতি নিচ্ছে। আমাদের মনে হচ্ছে, তারা কিছুটা দুর্বল হলেও নিষ্ক্রিয় হয়নি।’

রবিবার (৪ মার্চ) সকালে রাজধানীর গুলিস্তানে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে ৭ মার্চের জনসভার লিফলেট বিতরণে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক শক্তি এখন আন্ডারগ্রাউন্ডে সক্রিয় আছে। মাঝে মধ্যে তারা হিংস্র থাবা বিস্তার করছে। এই পরিস্থিতিতে ৭ মার্চের জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের অবিচল সৈনিক ও জনপ্রিয় লেখক মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়েছে। এই হামলা মুক্তচিন্তা, মুক্তবুদ্ধি, মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক মানবতার ওপর আঘাত। এর মাধ্যমে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অশুভ ইঙ্গিত পাওয়া যাচ্ছে। হামলাকারীর স্বীকারোক্তি শুনে আমরা বিস্মিত। স্বীকারোক্তিতে সে বলেছে— জাফর ইকবালের ‘ইসলামবিরোধী ভূমিকার’ জন্য নাকি তার ওপর এই হামলা। কিন্তু জাফর ইকবাল ইসলামবিরোধী কোনও ভূমিকা রেখেছেন বলে আমার জানা নেই। এমনকি দেশের কেউই এমন জানে বলে আমার মনে হয় না।”

শনিবার (৩ মার্চ) বিকাল ৫টা ৪০ মিনিটে শাবিপ্রবি ক্যাম্পাসে এক অনুষ্ঠান চলাকালে ড. মুহাম্মদ জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী এক তরুণ। পরে ফয়জুর রহমান ফয়জুল নামে ওই তরুণকে আটক করা হয়েছে।

 

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর