ক্যাম্পাস



দেশদর্পণ ডেস্ক

৪ মার্চ ২০১৮, ৩:১৬ অপরাহ্ণ




হামলার ঘটনায় তিন দফা দাবি শাবি’র শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক :: বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ অব্যাহত রয়েছে। সকাল ১০টায় বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা, ১১টায় মানববন্ধন করে শিক্ষক সমিতি এছাড়া গণসাক্ষর অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

হামলার ঘটনায় তিন দফা দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। রবিবার দুপুরে সাধারণ শিক্ষার্থীরা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিন দফা দাবি জানায়।

তিন দফা দাবির মধ্যে রয়েছে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও সঠিক তদন্ত প্রকাশ, হামলার দ্রুত বিচার সম্পন্ন করা এবং ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।

এছাড়া প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ, দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ এবং নিরাপত্তার নামে কাউকে হয়রানি না করে যথাযথ পদক্ষেপ নেওয়া।

উল্লেখ্য, শনিবার বিকেলে শাবির মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলাকালে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল।

হামলার পর গুরুতর আহত অবস্থায় ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর