সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

৩ মার্চ ২০১৮, ১০:২৭ অপরাহ্ণ




হামলাকারী যুবক জাফর ইকবালের পেছনেই দাঁড়িয়েছিল

দেশদর্পণ ডেস্ক :: বিশিষ্ট কথা সাহিত্যিক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ‍বিভাগের বিভাগীয় প্রধান ড. জাফর ইকবালের ওপর হামলার বেশ আগে থেকেই তার পেছনে দাঁড়িয়েছিল হামলাকারী যুবক। ঘটনার পরপরই তাকে আটক করা হয়। ওই অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষার্থীর তোলা ও ফেসবুকের ছবির সঙ্গে হামলাকারীর ছবি মিলিয়ে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃষ্টির আশঙ্কায় সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সমাপনী দিনের অনুষ্ঠানে পাঁচ মিনিটের জন্য বিরতি দেওয়া হয়েছিল। ওই সময় ড. মুহম্মদ জাফর ইকবাল ৮-১০ জন পুলিশের পাহারায় ছিলেন। আর ওই অবস্থায়ই ছুরি নিয়ে হামলা চালায় জাফর ইকবালের ওপর। পেছন থেকে তার ওপর হামলা হয়।

ড. জাফর ইকবালের ওপর হামলাকারী তরুণের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

সিলেট জালালাবাদ থানার ওসি নিশ্চিত করেন, হামলাকারীকে আটকের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গণধোলাই দিয়েছে। জ্ঞান হারানোয় তাকে প্রাথমিকভাবে একটি কক্ষে আটকে রাখা হয়। জ্ঞান ফেরার পর তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে হামলাকারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি টিম সিলেট রওনা হয়েছে।

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর