লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১৯ ডিসেম্বর ২০১৭, ১২:৪৭ অপরাহ্ণ




সিসিক কাউন্সিলর শামীমা স্বাধীনকে ‘বরখাস্তে’ চিঠি যাচ্ছে মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক ::  সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনের বিরুদ্ধে প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এতে ক্ষুব্ধ সিসিক কর্মকর্তা-কর্মচারীরা অবরুদ্ধ করে রাখেন এই নারী কাউন্সিলারকে । এ ঘটনায় শামীমা স্বাধীনকে কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হচ্ছে বলে জানা গেছে। আগামীকাল বুধবার এ চিঠি প্রেরণ করা হবে বলে জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর সোয়া ২টায় সিসিক ভবনের এ ঘটনাটি ঘটে।

জানা যায়, কাউন্সিলর শামীমা স্বাধীন ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ খবর ছড়িয়ে পড়লে এর প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা। তারা কাজ বন্ধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় সিসিক মেয়রের পাশের কক্ষে অবরুদ্ধ করে রাখা হয়।

পরিষদ সূত্রে আরো জানায়, এ অভিযোগ তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচারের দাবিতে কর্মকর্তা-কর্মচারীরা মেয়রকে ২৩ ডিসেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছেন। এর মধ্যে সুষ্ঠ বিচার না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন সিসিক কর্মকর্তা-কর্মচারী পরিষদ।

উদ্ভূত পরিস্থিতিতে কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন মেয়র আরিফ। বৈঠক শেষে মঙ্গলবার বিকাল সোয়া ৪টার দিকে নগর ভবনের নিচে এসে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন মেয়র। তিনি বলেন, ‘যে ঘটনা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এটি একটি অনাকাঙ্খিত ঘটনা।’ মেয়র বলেন, ‘মহিলা কাউন্সিলর শামীমা স্বাধীনকে বরখাস্ত করতে আগামীকাল বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি প্রেরণ করা হবে।’

মেয়র আরিফের এমন বক্তব্যের পর নগর ভবনের বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা শান্ত হয়ে কোনো কর্মসূচী প্রদান থেকে বিরত থাকেন। তবে তাদের দাবি, মেয়র ও কাউন্সিলরদের যে বৈঠক হয়েছে, তার রেজুলেশন দিতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর