সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

৭ ফেব্রুয়ারি ২০১৮, ৩:৩৫ অপরাহ্ণ




সিলেটে নিজ বাসায় অগ্নিসংযোগ করা ব্যক্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরের পল্লবী আবাসিক এলাকায় মাদকসাক্ত এক যুবকের তুলকালাম কা-ে প্রায় তিন ঘণ্টা উৎকন্ঠায় কাটাতে হয়েছে এলাকাবাসীকে। এক পর্যায়ে ওই যুবক নিজ ঘরে আগুন ধরিয়ে দিলে আশপাশে আতঙ্ক দেখা দেয়। পরে দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর পুলিশ ওই যুবককে আটক করে নিয়ে গেলে এলাকাবাসীর মনে স্বস্তি ফিরে আসে।

এলাকাবাসী জানান, নগরের পশ্চিম পাঠানটুলার পল্লবী আবাসিক এলাকার ৭৬/এ বাসার মালিক আব্দুর রাজ্জাক কনা মিয়ার ছেলে দিলু মিয়া (২২) একজন মাদকসাক্ত।

আজ সোমবার রাতে সে তার মা বাবাকে মারধর করে ঘর থেকে বের করে দেয়। এরপর এলাকাবাসীকে গালাগালি করতে থাকে এবং দুহাতে চাপাতি ও দা নিয়ে লোকজনকে হুমকি দিতে থাকে। খবর পেয়ে জালালাবাদ থানা পুলিশ এলে সে তার ঘরে দরজা বন্ধ করে লুকিয়ে থাকে। গত দুদিন সে ঘরতে থেকে বের হয়নি। গতকাল বুধবার সকাল থেকেই ওই যুবক ঘরের ভেতর থেকে চিৎকার করে মানুষকে মারার হুমকি দিচ্ছিল। কিন্তু কেউ ভেতরে যেতে চাইলেই তাকে দা নিয়ে তাড়া করছিলেন দিলু মিয়া। এক পর্যায়ে তাকে বুঝিয়ে ঘর থেকে বের করার চেষ্টা করলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ফয়জুল হককে সে চাপাতি দিয়ে কুপ দিয়ে আহত করে। এছাড়া চাচাতো ভাই সুমনকেও আহত করে। বেলা ১টার দিকে ওই যুবক তার ঘরে আগুন ধরিয়ে দেয়। ধোঁয়া উড়তে দেখে এলাকাবাসী দমকল বাহিনীকে খবর দেন। দমকল বাহিনী এসে প্রায় দু ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। ততক্ষনে আগুনে ঘরে সবকিছু পুড়ে যায়। এদিকে কিছুক্ষণ পর ওই যুবক দুই হাতে দা ও চাপাতি নিয়ে বের হয়ে পাশের একটি দেয়ালঘেরা বাড়িতে ঢুকে যায়। কিন্তু ভয়ে কেউ তার কাছে যেতে পারছিলেন না। খবর দেওয়া হয় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছকে। অবশেষে বেলা তিনটার দিকে পুলিশ ও এলাকাবাসী ওই যুবককে আটক করতে সক্ষম হন। পরে জালালাবাদ থানা পুলিশ তাকে নিয়ে গেলে প্রায় তিনঘণ্টা আতঙ্কে থাকার পর এলাকাবাসী স্বস্তি ফিরে পান।

সিলেটের ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা শিমুল মোহাম্মদ রফি জানান, আগুনে বাসার আসবাবপত্র পুড়ে গেছে। তবে আগুন আশাপাশে ছড়িয়ে পড়ার আগেই নিভিয়ে ফেলায় বড় দুর্ঘটনা ঘটেনি।

জানতে চাইলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে চিকিৎসা শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর