লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

২৪ জানুয়ারি ২০১৮, ২:৪১ অপরাহ্ণ




সিলেটে ছাত্রফ্রন্টের কর্মসূচিতে ছাত্রলীগের হামলা, আহত ১৩

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অবরুদ্ধের ঘটনার জেরে সিলেটে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের পূর্ব ঘোষিত কর্মসূচিতে হামলা চালিয়ে পণ্ড করে দিয়েছে ছাত্রলীগ।

আজ বুধবার সিলেটের এমসি কলেজে এই ঘটনা ঘটে। এতে কলেজ ছাত্রফ্রন্টের আহ্বায়ক সাদিয়া নোশিন তাসনিমসহ আহত হয়েছেন অন্তত ১৩ জন।

জানা গেছে, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে মিছিলের প্রস্তুতি নিচ্ছিলেন দলের নেতাকর্মীরা। সকাল সাড়ে ১১টার দিকে কলেজ ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন ও শামীম আহমদের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাদের কর্মসূচি পালন করতে নিষেধ করেন। এতে কাজ না হওয়ায় কিছুক্ষণ পর ফিরে এসে তারা ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে কর্মসূচি প- করে দেন। হামলায় ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি রেজাউর রহমান রানা, সাধারণ সম্পাদক রুবাইয়াত আহমদ রুবা, এমসি কলেজ ছাত্রফ্রন্টের আহবায়ক সাদিয়া নোশিন তাসনিমসহ অন্তত ১৩ জন আহত হন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের সভাপতি রেজাউর রহমান রানা জানান, ‘প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পূর্ব নির্ধারিত কর্মসূচি পালনের প্রস্তুতির সময় ছাত্রলীগ আমাদের কর্মসূচি পালন করতে নিষেধ করে। এধরণের কোন কর্মসূচি করতে না দিতে কেন্দ্র থেকে নিষেধ দেওয়া হয়েছে জানিয়ে তারা চলে যেতে বলে। আমরা তাদের বলেছি, এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনার সাথে সম্পৃক্ত কোন কর্মসূচি নয় এটা পূর্ব নির্ধারিত। কিন্তু তাতেও তারা রাজি হননি। পরে তারা দলবল নিয়ে আমাদের উপর হামলা চালায়। এসময় ছাত্রীদের উপরও হামলা চালানোর পাশাপাশি অকত্য ভাষায় তাদের গালাগলি করে।’
এ বিষয়ে যোগাযোগ করা হলে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, ‘একটি বাম সংগঠন ক্যাম্পাসে মিছিল দিতে চাইলে ছাত্রলীগের বাঁধার সম্মুখে পড়ে বলে শুনেছি। মারামারি কিংবা আহত হওয়ার বিষয়ে কিছু শুনিনি।’

এই ক্যাটাগরীর আরো খবর