লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

৮ ডিসেম্বর ২০২০, ২:২৮ পূর্বাহ্ণ




সিলেটে আসছেন না চরমোনাই পীর!

দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতে চলমান অস্থিরতার মাঝে অবশেষে সিলেট অনুষ্ঠিতব্য ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সহযোগী সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটির তিনদিন ব্যাপী ওয়াজ-মাহফিল স্থগিত করতে চিঠি দিয়েছে পুলিশ।

করোনারকালীন স্বাস্থ্যবিধির বিষয়টি বিবেচনায় নিয়ে সিলেট মহানগর পুলিশ মুজাহিদ কমিটিকে তাদের ওয়াজ-মাহফিল স্থগিতের চিঠি দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) এবিএম আশরাফ উল্যাহ তাহের।

তিনি জানান, মুজাহিদ কমিটি পূর্বে পুলিশের কাছ থেকে আগামী ১০, ১১ ও ১২ ডিসেম্বর সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে তিনদিন ব্যাপী ও ওয়াজ-মাহফিলের অনুমতি নিয়েছিল। পুলিশও অনুমতি দিয়েছিল। তবে বর্তমানে করোনা পরিস্থিতি ও দেশের সার্বিক বিষয় বিবেচনা করে মাহফিলটি স্থগিত রাখতে তাদেরকে চিঠি দেয়া হয়েছে। তবে চিঠির প্রেক্ষিতে মুজাহিদ কমিটি যদি কিছু বলে সেটা ক্ষতিয়ে দেখা হবে।

জানা গেছে, আগামী ১০, ১১ ও ১২ ডিসেম্বর সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে তিনদিন ব্যাপী ও ওয়াজ-মাহফিল হওয়ার কথা ছিল। যেখানে আসার কথা ছিল ইসলামী নেতা চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিমের। তবে ভাস্কর্য ইস্যুতে মামলা ও পুলিশের মাহফিল স্থগিতের চিঠিতে চরমোনাই পীর সৈয়দ রেজাউল করিম সিলেট আসছেন না বলে দলের একটি বিশেষ সূত্র নিশ্চিত করেছে।

তবে ওয়াজ মাহফিলের অনুমতি দিয়ে সেটি স্থগিত করতে পুলিশের চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন সিলেট মহানগর শাখার সেক্রেটারি হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। তিনি বলেন- ‘পুলিশের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে- ওয়াজ মাহফিলে নিরাপত্তা দিতে তারা ব্যর্থ, তাই অনুমতি বাতিল করা হয়েছে।’

এদিকে প্রশাসনের পক্ষ থেকে অনুমতি বাতিলের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে ইসলামী আন্দোলন সিলেট মহানগর শাখার উদ্যোগে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ তাদের দাবি এবং পরবর্তী করণীয় তুলে ধরবেন।

এই ক্যাটাগরীর আরো খবর