জাতীয়



দেশদর্পণ ডেস্ক

১৯ মার্চ ২০১৮, ২:৩০ পূর্বাহ্ণ




সময় বাড়ল হজ নিবন্ধনের

দেশদর্পণ ডেস্ক :: এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রীর মধ্যে নির্ধারিত শেষ দিনে রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত মাত্র ৪৩ হাজার হজযাত্রী নিবন্ধন সম্পন্ন করেছেন। এখনও নিবন্ধনের বাকি রয়েছেন ৮৪ হাজার হজযাত্রী। এ কারণে নিবন্ধনের জন্য আরও চার দিন সময় বাড়ানো হয়েছে।

আগামী ২২ মার্চ পর্যন্ত হজযাত্রীরা নিবন্ধন করতে পারবেন। পাশাপাশি হজ গাইড হওয়ার জন্য আবেদনের মেয়াদও ২২ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একাধিক আদেশ জারি করা হয়েছে।

জানা যায়, এ বছর মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন এক লাখ ২০ হাজার জন।

গত ১ মার্চ থেকে সরকারি ব্যবস্থাপনায় এবং ৬ মার্চ থেকে বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধন শুরু হয়। রোববার ছিল নিবন্ধনের শেষ দিন। কিন্তু নির্ধারিত সময়ে সবাই নিবন্ধন করতে পারেননি। পাসপোর্ট জটিলতায় অনেক হজযাত্রী নিবন্ধন করতে পারেননি বলে জানা গেছে। রোববার সন্ধ্যা সাতটা পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন করেন পাঁচ হাজার ৬৬০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন করেন ৩৭ হাজার ২৫০ জন। মোট নিবন্ধন করেন প্রায় ৪৩ হাজার জন। ফলে এখনও প্রায় ৮৪ হাজার হজযাত্রী নিবন্ধন করতে বাকি রয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর