জাতীয়



দেশদর্পণ ডেস্ক

২১ জানুয়ারি ২০১৮, ৯:৪২ অপরাহ্ণ




শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সহকারী মোতালেব নিখোঁজ

দেশদর্পণ ডেস্ক ::  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত ব্যক্তিগত সহকারী মোতালেব হোসেন নিখোঁজ হয়েছেন। তাকে ‘তুলে নেওয়ার’ অভিযোগে একটি জিডি হয়েছে ঢাকার হাজারীবাগ থানায়। এছাড়া আরও একজন কর্মকর্তার বাসায় গিয়ে অপরিচিত ব্যক্তিরা খোঁজখবর নিয়ে এসেছেন। এর আগে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে প্রেষণে কর্মরত উচ্চমান সহকারী নাসিরউদ্দিন নিখোঁজ হন। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কর্মকর্তাদের এই নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে রোববার একটি সভা করেছেন শিক্ষামন্ত্রীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের বলেন, কেন ও কারা তাদের নিয়ে গেল তা এখন পর্যন্ত জানা যায়নি। বিষয়টি জানার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক ও র‍্যাবের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়ে কথা বলেছেন তিনি। এ বিষয়ে কেউ কোনো ক্লু পেয়ে থাকলে তা জানানোর অনুরোধ জানান মন্ত্রী।

মোতালেবের পরিবারের অভিযোগ, শনিবার বিকেলে রাজধানীর বসিলা এলাকা থেকে ৪৫ বছর বয়সী মোতালেবকে তুলে নেওয়া হয়। এর পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

হাজারীবাগ থানার ওসি মীর আলিমুজ্জামান বলেন, “আমরা খবর পাওয়ার পরপরই মোতালেবকে খুঁজে বের করার জন্য অনুসন্ধানে নেমেছি।”

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা প্রথম আলোকে বলেন, সর্বশেষ গতকাল শিক্ষামন্ত্রীর পিও মো. মোতালেব হোসেনকে রাজধানীর বসিলা এলাকা থেকে কয়েক ব্যক্তি মাইক্রোবাসে করে নিয়ে যান। মোতালেব এখানে তাঁর নির্মাণাধীন বহুতল বাড়ির কাজ তদারক করতে গিয়েছিলেন। এ ব্যাপারে হাজারীবাগ থানায় পরিবারের পক্ষ থেকে গতকালই একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

একই দিনে শিক্ষা মন্ত্রণালয়ের আরেকজন প্রশাসনিক কর্মকর্তা আবু আলম খানের বাসায় গিয়ে কয়েক ব্যক্তি খোঁজখবর নিয়ে আসেন বলে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের গ্রহণ ও বিতরণ শাখার উচ্চমান সহকারী নাসির উদ্দিন নিখোঁজ জানিয়ে গত বৃহস্পতিবার রাতে বনানী থানায় জিডি করেন তার শ্বশুর। নাসির বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সরকারী কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের মহাসচিব। পুলিশ এখনও তার কোনো খোঁজ পায়নি।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর