ক্যাম্পাস



দেশদর্পণ ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০১৮, ৫:৪৯ অপরাহ্ণ




শাবিতে অর্ধনগ্ন করে র‌্যাগিং : ৫ জন বহিস্কার, ১৯ জনের শাস্তি-জরিমানা

দেশদর্পণ ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্ধনগ্ন করে র‌্যাগিংয়ের ঘটনায় ২ শিক্ষার্থীকে আজীবন বহিস্কারসহ ৫ শিক্ষার্থীকে বহিস্কার এবং ১৯ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সতর্ক করে দেওয়া হয়েছে দুই শিক্ষার্থীকে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন শাবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। তিনি বলেন,  বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের এক ছাত্রকে বিবস্ত্র করে র‌্যাগিং করার অপরাধে ১৯ শিক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সেজন্য কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এটা সবার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

সিন্ডিকেট সভায় পুরকৌশল বিভাগের ২ ছাত্রকে আজীবন বহিষ্কার, দুইজনকে ২ বছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা করে জরিমানা, ১ জনকে এক বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৫ জনকে ৬ হাজার টাকা করে জরিমানা ও সতর্কীকরণ, ৯ জনকে ৩ হাজার টাকা করে জরিমানা ও সতর্কীকরণ এবং ২ জনকে শুধু সতর্কীকরণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৫ ফেব্রুয়ারি রাতে পুরকৌশল বিভাগের নবাগত ছয় ছাত্রকে মেসে ডেকে নিয়ে যান একই বিভাগের দ্বিতীয় বর্ষের কয়েকজন ছাত্র। পরে তাদের বিবস্ত্র করে আর্ট পেপার দিয়ে লজ্জাস্থান ঢেকে সেলফি তুলতে বাধ্য করা হয়। পরে তা ফেসবুকে পোস্ট দেয়ানো হয়। এ ঘটনা ফাঁস হয়ে গেলে তোলপাড় শুরু হয়। শাবি ক্যাম্পাস তথা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এনিয়ে নিন্দার ঝড় উঠে।

এই ক্যাটাগরীর আরো খবর