খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

১৭ ডিসেম্বর ২০১৭, ৮:৫১ অপরাহ্ণ




শতাব্দী সেরা ডেলিভারিতে স্টার্ক‍ চমক! (ভিডিওসহ)

দেশদর্পণ ক্রীড়া :: একটি বল আর ইতিহাস নিয়ে এখন ক্রিকেট বিশেষজ্ঞদের মাথা খারাপ হওয়ার দশা! কেউ বলছেন অ্যাশেজের সেরা বল। আবার কেউ বলছেন এই দশকেরই সেরা বল।

আসলে কোনটা সেটা হয়তো জানা যাবে খুব দ্রুত। কিন্তু এমনই বল করলেন মিচেল স্টার্ক যা নিয়ে তোলপাড় গোটা ক্রিকেট বিশ্ব। জেমসের অফ স্টাম্প ছিটকে যেতেই শুরু হয়ে গেল স্টার্কের বল নিয়ে চলছে গবেষণা। ঠিক কতটা সেরা?

৫৫ রানে মিচেল স্টার্কের যে বলে জেমস ভিনস আউট হলেন এখন সেটাই আলোচনার তুঙ্গে। ম্যাচের চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিল ইংল্যান্ড। তখন ক্রিজে জেমস। দিনে তাঁর ব্যাট থেকেই এসেছে ইংল্যান্ডের সর্বোচ্চ রান। ভিন্স তখন খেলছিলেন ৫৫ রানে। দারুণ খেলতে থাকা ব্যাটসম্যান পুরো হতভম্ব হয় যান ওই ডেলিভারির চমকে।

স্টার্কের ডেলিভারির সময় ধারাভাষ্যের দায়িত্বে থাকা অস্ট্রেলিয়ার লেগ স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন বলেন, ‘এই বলে ভিন্সের আসলে খুব বেশি কিছু করার ছিল না। ‘ পরে ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে ওয়ার্ন লিখেছেন, ‘বল অফ দ্য অ্যাশেজ অ্যান্ড দ্য সামার। এটিই কি একুশ শতকের সেরা ডেলিভারি?’

উল্লেখ্য, ১৯৯৩ সালের অ্যাশেজে করা শেন ওয়ার্নের একটি ডেলিভারি ‘বল অব দা সেঞ্চুরি’ নামে পরিচিত হয়ে আছে। শুধু ওয়ার্ন নন, পাকিস্তানের পেস কিংবদন্তি ওয়াসিম আকরামও সোশ্যাল সাইটে লিখেছেন, ‘দারুণ বল। স্টার্ক তুমি আমাকে আমার সময়ের কথা মনে করিয়ে দিলে!’

ভিডিও দেখুন-

এই ক্যাটাগরীর আরো খবর