খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২৪ মার্চ ২০১৮, ২:৪২ অপরাহ্ণ




রোনালদোর জোড়া গোলে জিতলো পর্তুগাল, জার্মানি-স্পেনের ড্র

দেশদর্পণ ক্রীড়া :: মোহাম্মদ সালাহর গোলে পর্তুগালের বিপক্ষে ঐতিহাসিক জয়ের দ্বারপ্রান্তে ছিল মিশর। কিন্তু তাদের মুখের হাসি কেড়ে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইনজুরি সময়ে জোড়া গোল করে ইউরোপ চ্যাম্পিয়নদের তিনি জেতালেন ২-১ গোলে।

লিভারপুলের দুর্দান্ত ফর্ম আন্তর্জাতিক মঞ্চেও দেখালেন সালাহ। ৫৬ মিনিটে বাঁপায়ের দারুণ শটে ফারাওদের এগিয়ে নেন তিনি। এরপর রক্ষণ দারুণভাবে সামাল দেয় আর্জেন্টাইন কোচ হেক্টর কুপারের শিষ্যরা। কিন্তু দৃশ্য পাল্টে যায় ইনজুরি সময়ে।

৯২ ‍মিনিটে রিকার্ডো কারেসমার ক্রস থেকে শক্তিশালী হেডে সমতা ফেরান রোনালদো। তিন মিনিট পর ফ্রি কিক থেকে করেন ম্যাচ জেতানো গোল। এই লক্ষ্যভেদী শটে জাপানের কুনিশিগে কামামোতোকে (৮০) টপকে সর্বকালের শীর্ষ আন্তর্জাতিক গোলদাতার তালিকায় রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড এখন তিন নম্বরে। ১৪৮ ম্যাচে ৮১ গোল করে এখন তিনি শুধু হাঙ্গেরির ফেরেঙ্ক ‍পুসকাস (৮৪) ও ইরানের আলী ডেইর (১০৯) পেছনে।

নিডুসলডর্ফে মুখোমুখি হয়েছিল দুই বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও স্পেন। রদ্রিগোর গোলে শুরুতে এগিয়ে যায় স্প্যানিশরা। তবে বিরতির আগেই ২৫ গজ দূর থেকে নেওয়া শটে সমতা ফেরান থমাস মুলার।

দুই দলই ম্যাচ জেতার সুযোগ পেয়েছিল। জার্মানির ডিফেন্ডার ম্যাটস হামেলসের শট ক্রসবারে লাগে। দুই দলের গোলরক্ষক দাভিদ দে গেয়া ও মার্ক-আন্দ্রে টের স্টেগেন তাদের বিশ্ব জোড়া খ্যাতি ধরে রাখেন সামর্থ্যের প্রমাণ দিয়ে। এতে ম্যাচ হয় ১-১ গোলে ড্র।

জেসে লিনগার্দের প্রথম আন্তর্জাতিক গোলে নেদারল্যান্ডসের বিপক্ষে ১-০ গোলে জিতেছে ইংল্যান্ড।

কলম্বিয়ার বিপক্ষে শুরুতে এগিয়ে যায় ফ্রান্স। কিন্তু স্টেড ডি ফ্রান্সে ঘুরে দাঁড়ায় অতিথিরা। ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে কলম্বিয়া প্রথম জয় পায় ৩-২ গোলে। ইএসপিএনএফসি

এই ক্যাটাগরীর আরো খবর