খেলাধুলা, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

২৩ ডিসেম্বর ২০১৭, ৩:৪০ অপরাহ্ণ




রিয়ালকে ৩-০ গোলে উড়িয়ে দিল মেসি-সুয়ারেজের বার্সা

দেশদর্পণ ক্রীড়া :: এল ক্ল্যাসিকো মহারণে আক্রমণ, পাল্টা আক্রমণ, উত্তেজনা, রোমাঞ্চ, হলুদ কার্ড, লাল কার্ড- জমজমাট লড়াইয়ের সব উপাদানই ছিল। তবে মাঠের খেলায় বার্সেলোনার সঙ্গে পেরে ওঠেনি রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে দাপট দেখালেও বিরতির পরপরই ম্রিয়মাণ হয়ে পড়ে জিনেদিন জিদানের দল। অন্যদিকে নিজেদের সেরাটা যেন দ্বিতীয়ার্ধের জন্যই রেখে দেয় বার্সেলোনা। শনিবার গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের গোলে ৩-০ ব্যবধানের দারুণ জয়ে লা লিগার শিরোপায় বলতে গেলে এক হাত দিয়ে রেখেছে কাতালানরা।

এই জয়ের ফলে ১৭ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল বার্সেলোনা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বিরতির পরপরই মেসি ও সুয়ারেজের গোলে জয়ের পথ তৈরি হয় বার্সেলোনার। যোগ করা সময়ে রিয়াল মাদ্রিদের কফিনে শেষ কফিনে শেষ পেরেক ঠুকে দেন অ্যালেইক্স ভিদা।

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধে দারুণ খেলেও গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে খেলার দ্বিতীয় মিনিটে রোনালদোর হেড জালে আশ্রয় নিলেও অফসাইডের কারণে গোল বাতিল করে দেন রেফারি।
অন্যদিকে বিরতির আগে বেনজেমার দুর্দান্ত হেড পোস্টে লেগে মাঠের বাইরে চলে গেলে হতাশ হতে হয় রিয়ালকে। বিরতির পরপরই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। বার্সেলোনা হাজির হয় নিজেদের সেরাটা নিয়ে।

৫৪তম মিনিটে ইভান রাকিটিচের ম্যাজিকেল মোমেন্টে এগিয়ে যায় বার্সেলোনা। মাঝমাঠের অনেক বাইরে থেকে বল নিয়ে দুর্দান্ত দৃঢ়তায় রিয়াল মাদ্রিদের ডিফেন্ডারদের বাধা পার করেন এই ক্রোয়েশিয়ান তারকা। বক্সের কিছুটা বাইরে বাধা পেয়ে ডানপ্রান্তে সের্জি রবার্তোকে পাস বাড়ান রাকিটিচ। বিলম্ব না করে পেনাল্টি বক্সের ভেতরে সুয়ারেজকে পাস বাড়ান রবোর্তো। দারুণ ফিনিশিংয়ে গোল করে বার্নাব্যুর স্বাগতিক দর্শকদের এগিয়ে নেন উরুগুয়ে ফরোয়ার্ড।

এর রেশ কাটতে না কাটতেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ৬৩তম মিনিটে গোলমুখ থেকে হাত দিয়ে বল ঠেকানোর অপরাধে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কারভাহাল। রেফারি পেনাল্টির বাঁশ বাজাতেও দেরি করেননি। স্পট-কিক থেকে গোল করে বার্সাকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন মেসি।

দুই গোলে এগিয়ে যাওয়া বার্সেলোনা এরপর আরো আক্রমণাত্মক হয়ে ওঠে। একের পর এক আক্রমণে রিয়াল মাদ্রিদ শিবিরকে ব্যস্ত করে তোলে আর্নেস্টো ভালভার্দের দল। মার্কো আসেনসিও এবং গ্যারেথ বেল বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামলে রিয়াল মাদ্রিদ শিবিরের শক্তি বৃদ্ধি পায়।

বেল ও আসেনসিও নামার পর একের পর এক আক্রমণ শানাতে থাকে রিয়াল মাদ্রিদ। তবে বার্সেলোনার গোলরক্ষক টের স্টেগেন এবং ডিফেন্ডারদের দৃঢ়তায় রিয়াল মাদ্রিদকে গোলবঞ্চিত রাখতে সক্ষম হয় কাতালানরা।

কিন্তু যোগ করা সময়ে আরো লজ্জায় পড়ে রিয়াল মাদ্রিদ। মেসির দুর্দান্ত পাস থেকে গোলমুখ থেকে আলতো শটে লক্ষ্যভেদ করে রিয়াল মাদ্রিদকে লজ্জায় ডোবান অ্যালেইক্স ভিদাল।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর