লিড নিউজ, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ৫:০০ অপরাহ্ণ




রায়হান হত্যায় মামলা, বন্দর ফাঁড়ি ইনচার্জসহ ৪ পুলিশ বরখাস্ত

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার অধিনে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিন আহমদের (৩৪) মৃত্যুর ঘটনায় ফাঁড়ি ইনচার্জ পুলিশের উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন ভূঁইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে মহানগর পুলিশ। একই সঙ্গে তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার।

এর আগে পুলিশ ফাঁড়িতে রায়হানের মৃত্যুর ঘটনায় মামলা করেন তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নি। স্বামীকে পরিকল্পিতভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে অভিযোগ এনে রবিবার (১১ অক্টোবর) রাতে তিনি কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সৌমেন মৈত্র। তিনি বলেন, ‘মামলায় এজাহার নামীয় কোনও আসামি নেই।’

এ ঘটনায় শুরু থেকেই রায়হানকে নির্যাতন করে হত্যার অভিযোগ করে যাচ্ছে তার পরিবার। এদিকে প্রথমদিকে পুলিশ রায়হানের ছিনতাইকালে গণপিটুনিতে মৃত্যু হয়েছে বলে দাবি করলেও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের সিসিটিভির ফুটেজে এর সত্যতা মেলেনি।

উল্লেখ্য, গতকাল রবিবার ভোরে রায়হান উদ্দিন (৩৩) নামে সিলেট নগরের আখালিয়ার এক যুবক নিহত হন। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইয়ের দায়ে নগরের কাষ্টঘর এলাকায় গণপিটুনিতে নিহত হন রায়হান। এদিকে রায়হানের পরিবারের অভিযোগ পুলিশের নির্যাতনে খুন হয়েছেন রায়হান।

এই ক্যাটাগরীর আরো খবর