বিনোদন, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১০ জানুয়ারি ২০১৯, ১১:২৩ পূর্বাহ্ণ




‘রাজকন্যা’ হয়ে চলচ্চিত্রে আসছেন সিলেটী মেয়ে সালওয়া

দেশদর্পন ডেস্ক: ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’-এর চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছিলেন নিশাত নাওয়ার সালওয়া। এরপর থেকে তিনটি বিজ্ঞাপনে কাজ করেছেন। একাধিক নাটকে কাজের প্রস্তাব পেয়েও ছেড়ে দিয়েছেন। কারণ সালওয়ার ইচ্ছে ছিল চলচ্চিত্রে কাজ করবেন!

আর এবার সেই স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে সালওয়া। ইতিমধ্যে একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। চ্যানেল আই অনলাইনকে সালওয়া জানান, চিত্রপরিচালক রাজু চৌধুরী নির্মাণ করবেন ওই ছবি।

প্রসঙ্গত, বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের কানলী গ্রামের মেয়ে সালওয়া। স্রোতস্বীনি সোনাইয়ের তীরে বেড়ে ওঠা কানলী গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার পিতা রফিকুল ইসলাম বাদল বাংলাদেশ সরকারের জেনারেল বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের মহাপরিচালক।

সালওয়া বলেন, মঙ্গলবার ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। ছবির নাম ‘রাজকন্যা’।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রযোগিতায় নাম লেখানোর আগে কয়েকটি বিজ্ঞাপনে ছাড়াও তিনি কাজ করেছেন গায়ক ইমরান ও তাহসানের মিউজিক ভিডিওতে। তবে তার তীব্র ইচ্ছে ছিল, বড়পর্দায় থিতু হওয়ার।

সালওয়া বলেন, সোমবার সন্ধ্যায় ‘রাজকন্যা’ ছবির গল্প শুনলাম। প্রি-রেকর্ড গান শুনেছি। আমার কাছে দারুণ লেগেছে। মনে হয়েছে, কাজটি ভালো কিছুই নিয়ে আসছে আমার জন্য।

‘রাজকন্যা’ ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছে সালওয়া, সঙ্গে পরিচালক রাজু চৌধুরী।

সালওয়া জানান, ফেব্রুয়ারি মাসে প্রথম সপ্তাহে ছবির শুটিং হবে। এ ছবিতে তার নায়ক হচ্ছে কে এখনও ঠিক হয়নি। আগামী সপ্তাহের মতো চূড়ান্ত এ বিষয়টিও চূড়ান্ত হবে। তিনি বলেন, প্রথম ছবিতে হিসেবে যেমন গল্প চেয়েছিলাম ‘রাজকন্যা’ ঠিক তেমনই। ছবিতেই আমিই ‘রাজকন্যা’। প্রথম কাজ হিসেবে এটা আমার জন্য অনেক চ্যালেঞ্জ হবে। আমি নিয়মিত চলচ্চিত্রেই কাজ করতে চাই।

তিনি বলেন, ফেসবুকের মাধ্যমেই রাজ চৌধুরী আমার সঙ্গে যোগাযোগ করেন। তার উল্লেখ্যযোগ অনেক ছবির মধ্যে রয়েছে সাহেব নামে গোলাম, শুটার। আরও বলেন, ‘রাজকন্যা’ আশি-নব্বই দশকের একটি গল্পকে আধুনিকতার মোড়কে তুলে ধরা হবে। সালওয়া বলেন, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় গ্রুমিং করেছি। এছাড়া অভিনয়ে কোনো প্রশিক্ষণ নেই। তবে আমি প্রচণ্ড আত্মবিশ্বাসী একজন মেয়ে। আমার বিশ্বাস করি, চ্যালেঞ্জ, পরিশ্রম, ধৈর্য্য একদিন আমাকে সাফল্য এনে দেবে। সেভাবেই আমি কাজ করবো।

রাজধানীর ব্রাক বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্যে দ্বিতীয় সেমিস্টারে পড়ছেন বনেদী পরিবারের মেয়ে নিশাত নাওয়ার সালওয়া। বিয়ানীবাজারের মেয়ে হলেও সালওয়ার বেড়ে ওঠা ঢাকায়। তিনি জানান, চলচ্চিত্রে কাজের প্রতি তার ইচ্ছাতে তার পরিবারের সমর্থন রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর