দেশজুড়ে, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

৬ ডিসেম্বর ২০২০, ৫:১০ অপরাহ্ণ




যেভাবে ভাঙা হয় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য (ভিডিও)

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে গত শুক্রবার রাতে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার সিসিটিভি ফুটেজ পাওয়া গেছে।  ফুটেজে দেখা যায়, ভাস্কর্য ভাংচুরে অংশ নেয় দুই ব্যক্তি।

ফুটেজে দেখা গেছে, রাত ২টার পরে দুই ব্যক্তি পিঠে ব্যাগ নিয়ে এসে মই দিয়ে ওপরে ওঠে। এরপর তারা ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্য ভেঙে চলে যায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, দু’জনই টুপি ও পাজামা-পাঞ্জাবি পরিহিত। দুজনের মধ্যে একজনের পিঠে ব্যাগ ঝোলানো রয়েছে। শহরের যে সড়কটি মজমপুর গেট হয়ে পাঁচ রাস্তার মোড়ে এসে মিশেছে পায়ে হেঁটে তারা এসে এক মিনিটের মধ্যে ভাস্কর্যটি ভেঙে তারা ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশ জানাছ, ঘটনার পর পুলিশ শহরের বেশ কয়েকটি সড়কের সিসিটিভির ফুটেজ উদ্ধার করে। এরপর ফুটেজ যাচাই করে কারা এ ঘটনায় অংশ নিয়েছিল তা শনাক্ত করতে সক্ষম হয়েছে।

আরো পড়ুন :  সিলেটে চরমোনাই পীরের মাহফিলের ব্যানারে আগুন দিল ছাত্রলীগ

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন খুলনা বিভাগীয় পুলিশের অতিরিক্ত ডিআইজি একেএম নাহিদুল ইসলাম।

এদিকে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রোববার বিকেল ৩টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সভা আহ্বান করা হয়েছে।

প্রসঙ্গত, গেল শুক্রবার রাতের কোনও এক সময় কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভাঙচুর করে দুর্বৃত্তরা।

সূত্র আরটিভি

 

এই ক্যাটাগরীর আরো খবর