আন্তর্জাতিক



দেশদর্পণ ডেস্ক

২৪ মার্চ ২০১৮, ৫:৪০ অপরাহ্ণ




মিসরে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক :: মিসরের আলেকজান্দ্রিয়ার একটি হোটেলের বাইরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনয় এখন পর্যন্ত একজন নিহত ও তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

মিসরের সংবাদমাধ্যম ইজিপ্ট টুডে এক প্রত্যক্ষদর্শীর বরাতে জানিয়েছে, গাড়িবোমা বিস্ফোরণের কারণে দ্বিতীয় বৃহত্তম শহর আলেকজান্দ্রিয়ায় এই হতাহতের ঘটনা ঘটেছে। সেখানে একজন নিহত ও চার জন আহত হয়েছে। বিস্ফোরণের কারণে আশপাশের ভবন ও দোকানপাটও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ ও সামরিক বাহিনীর সদস্যরা ঘটনাস্থলটি ঘিরে রেখেছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়েছে, শহরের টোলিপ হোটেলের কাছে শনিবার বিকেলে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। আলেকজান্দ্রিয়ার বাসিন্দারা ওই বিস্ফোরণের ছবি সামাজিক যোগযোগমাধ্যমে পোস্ট করছেন।

মিসরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আলেকজান্দ্রিয়ার নিরপত্তা প্রধানকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে।

গত বছরের এপ্রিলে মিসরের তান্তা ও আলেক্সান্দ্রিয়ায় দুটি গির্জাতে পৃথক বোমা হামলায় অন্তত ৪৫ জন নিহত ও শতাধিক মানুষ আহত হন। সে সময় দেশটিতে তিন মাসের জরুরি অবস্থা জারি করেছিলেন মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। ওই হামলার ঘটনায় দায় স্বীকার করেছিল মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

এই ক্যাটাগরীর আরো খবর