দেশদর্পণ ডেস্ক

২৭ মার্চ ২০১৮, ৮:৩২ অপরাহ্ণ




মাহিদ হত্যার বিচার দাবি শাবি ছাত্রফ্রন্টের

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহিদ আল সালাম হত্যাকারিদের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা।

মঙ্গলবার শাখা ছাত্রফ্রন্টের আহবায়ক প্রসেনজিৎ রুদ্র ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বক্তারা বলেন,বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাইরে একের পর এক ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনা গত কয়েক বছরে জ্যামিতিক হারে বাড়ছে। ভর্তিচ্ছু পরিক্ষার্থী থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় ছাত্র ও সাধারণ মানুষ এ ভয়ানক অবস্থার সম্মুখীন হয়ে অনেকেই আহত হয়েছেন অথবা সর্বস্ব খুইয়েছেন। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন এর অবহেলার কারণে অপরাধীরা গ্রেফতার হয়না বা হলেও বিচার হয়নি।
ফলে অপরাধীরা দ্বিগুণ উৎসাহে জীবন নেয়ার হুমকি দিয়ে ছিনতাই কার্যক্রম চালিয়ে যাচ্ছিল এবং তারই ফলাফল আজকে মাহিদ এর মত একজন সদা প্রতিবাদী তরুণের মৃত্যু।

বিবৃতিদাতারা বলেন,আমরা মনে করি এ দায় সম্পূর্ণ সংশ্লিষ্ট প্রশাসনের। এরকম অবস্থায় হত্যাকারিদের অবিলম্বে গ্রেফতার না করলে সংশ্লিষ্ট প্রশাসনের চূড়ান্ত অবহেলা স্পষ্ট হবে।

তারা অবিলম্বে মাহিদ আল সালাম হত্যাকারীদের গ্রেফতারকরে উপযুক্ত তদন্ত ও বিচার এর দাবি জানান।

প্রসঙ্গত, গত রোববাররাতেসিলেটনগরীতে দুর্বৃত্তেরছুরিকাঘাতেখুনহনশাহজালালবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরবিশ্ববিদ্যালয়ের অর্থনীতিবিভাগের ২০০৮-০৯ সেশনেরশিক্ষার্থী মাহিদ আলসালামছিলেন।

প্র.প/আ-প্র.প

এই ক্যাটাগরীর আরো খবর