ক্যাম্পাস



দেশদর্পণ ডেস্ক

২৭ মার্চ ২০১৮, ২:১০ অপরাহ্ণ




মাহিদ হত্যার প্রতিবাদে মানববন্ধন, কাফনের কাপড় পরে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী , মুক্তিযুদ্ধা পুত্র মাহিদ আল সালাম হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচিসহ কাফনের কাপড় পরে প্রতিবাদ জানাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল নয়টা থেকেই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। সেখানে মাহিদের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও সকাল ১০টার দিকে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এই আন্দোলনে সিলেটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও সংহতি প্রকাশ করেছেন।

এসময় তাঁরা ‘শান্তির সিলেটে রক্ত কেন? প্রশাসনের জবাব চাই’, ‘মাহিদ ভাই মরল কেন? প্রশাসন জবাব চাই’, ‘সিলেটবাসী এক হও’ স্লোগান দিতে থাকেন।

পরে শত শত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সিলেট নগরের চৌহাট্টা এলাকায় জড়ো হয়ে রাস্তা অবরোধ করেন এবং এ সময় কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ জানান তাঁরা। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচি চলছে।

উল্ল্যেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মাহিদ আল সালাম ২৫ মার্চ রাতে খুন হয়েছেন। তিনি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ সালামের কনিষ্ঠ পুত্র। রোববার রাতে দক্ষিণ সুরমায় দুর্বৃত্তরা ছুরিকাঘাত করে মাহিদকে। পরে পুলিশ উদ্ধার করে তাকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত ২টার দিকে তিনি মারা যান।

এই ক্যাটাগরীর আরো খবর