আন্তর্জাতিক



দেশদর্পণ ডেস্ক

২৩ নভেম্বর ২০১৭, ৩:০৫ অপরাহ্ণ




মার্কিন কোস্ট গার্ড আসছে বাংলাদেশে

দেশদর্পণ ডেস্ক :: বাংলাদেশের নৌ বন্দরগুলোর নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করতে বাংলাদেশে আসছে মার্কিন কোস্ট গার্ড।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নৌমন্ত্রী শাহজাহান খানের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট। বৈঠক শেষে শাজাহান খান সাংবাদিকদের এ তথ্য জানান।

শাজাহান খান সাংবাদিকদের বলেন, ‘আমেরিকান কোস্ট গার্ডের রুটিন ওয়ার্ক হিসেবে চলতি মাসে তারা বাংলাদেশে আসবে। তারা সব কয়টি নৌ বন্দরের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবে।’ মন্ত্রী বলেন, ‘চট্রগ্রাম বন্দরের নিরাপত্তা বাড়ানোর জন্য প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র।’ তিনি বলেন, ‘চট্টগ্রাম বন্দরের সকল কর্মকাণ্ড বিশেষ করে নিরাপত্তার বিষয়ে তারা সন্তুষ্ট হয়েছে। তবে নিরাপত্তা বাড়াতে কিছু প্রস্তাব দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আমরা সেটা দেখবো’ বলেন মন্ত্রী।

এসময় মার্শিয়া বার্নিকাট বলেন, ‘চট্টগ্রাম বন্দরের সক্ষমতা ও নিরাপত্তা ইস্যুতে আমরা কথা বলেছি। আমরা এ বন্দরকে গুরুত্ব দেই। কেননা বন্দর একটি রাষ্ট্রের প্রধান অর্থনৈতিক শক্তি। এ কারণে জঙ্গি কার্যক্রমসহ সকলের প্রধান টার্গেট হতে পারে বন্দর। এজন্য বন্দরের নিরাপত্তা নিশ্চিতের জন্য আমরা বলেছি,’ যোগ করেন মার্কিন রাষ্ট্রদূত।

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, ‘আশা করছি ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।’

এই ক্যাটাগরীর আরো খবর