খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

৩ জুন ২০২০, ৬:১৪ অপরাহ্ণ




মানবতার জন্য সাইক্লিং অভিযানে ফ্রেড

স্পোর্টস ডেস্ক :: এফসি ক্রুজেইরোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন ফ্রেড। রোববার দুই বছরের জন্য চুক্তি করেছেন ফ্লুমিনেন্সের সঙ্গে। তাই ক্লাবটিতে যোগ দিতে এখন বেলো হরিজন্তে থেকে রিও ডি জেনেইরোতে রওনা হয়েছেন ব্রাজিলের সাবেক এ আন্তর্জাতিক ফুটবলার। এ যাত্রায় তার সঙ্গী হয়েছেন তার ফিজিক্যাল ট্রেনার।
তবে ৩৬ বছরের স্ট্রাইকার যাত্রা করেছেন একটু ভিন্নভাবে। গাড়ি বা উড়োজাহাজে যাচ্ছেন না নতুন ঠিকানায়। এজন্য ফ্রেড বেছে নিয়েছেন সাইক্লিং। অবশ্য এর একটি মানবিক উদ্দেশ্যও আছে। বেলো হরিজন্তে থেকে রিও ডি জেনেইরোতে যেতে পাঁচ দিনে তাকে পাড়ি দিতে হবে প্রায় ৬০০ কিলোমিটার পথ। এই মিশনের নাম দিয়েছেন তিনি ‘ট্যুর ডি ফ্রেড’।
সোমবার সকালে যাত্রা শুরু করেছেন ফ্রেড। ইতোমধ্যে প্রায় ১৫০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফেলেছেন। যত কিলোমিটার পথ পাড়ি দিবেন তত ঝুড়ি খাবার দিবেন তিনি সুবিধাবঞ্চিত পরিবারকে। শুধু তাই নয়, করোনা সঙ্কটে ফ্রেড চান ৪ হাজার পরিবারকে সহায়তা করতে। তহবিল গড়ার জন্য অনলাইনে ক্যাম্পেইনও শুরু করেছেন তিনি।
সামাজিক দূরত্ব বজায় রাখতে ও ভক্ত-সমর্থকদের ভিড় এড়াতে ছোট পথ দিয়ে যাচ্ছেন ফ্রেড। রাজপথে যাচ্ছেনই না। অভিযাত্রা শুরুর আগেই অবশ্য টুইটারে ঘোষণা দিয়েছেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর