অন্যান্য, সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

৩০ নভেম্বর ২০১৭, ৩:৩০ অপরাহ্ণ




মসজিদে নববীর আদল পাচ্ছে সিলেটের দুটি মসজিদ

নিজস্ব প্রতিবেদক :: মদিনার মসজিদে নববীর আদলে সিলেট নগরের দুটি মসজিদ পুনঃনির্মিত করা হচ্ছে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর আবেদনে সাড়া দিয়ে তুরস্ক সরকার এই উদ্যোগ নিয়েছে বলে নগরভবন সূত্র জানিয়েছে।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সেই লক্ষ্যে নগরের নয়া সড়ক জামে মসজিদ পরিদর্শনে যান প্রতিনিধি দল। পরে তারা শেখঘাট জামে মসজিদও পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে ছিলেন ঢাকাস্থ তুরস্ক হাই কমিশনের ডেপুটি কো-অর্ডিনেটর শরীফাহ উস্তুর, ডেপুটি কো-অর্ডিনেটরের সহকারি কাজী আওয়াল হোসাইন। এসময় তাদের সঙ্গে ছিলেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবসহ সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা।

পরিদর্শন শেষে তুরস্ক হাইকমিশনের ডেপুটি কো-অর্ডিনেটর শরীফাহ উস্তুর বলেন, ‘আমরা মসজিদ দুইটি দখে গেলাম। কিভাবে মসজিদ দুইটি পুনঃনির্মাণ করা যায় তা পরবর্তীতে নির্ধারণ করা হবে।’ তুরস্কের প্রকৌশলীদের সহযোগিতায়, তাদের নিজস্ব নকশা ও মিস্ত্রীরা মসজিদ দুটি নির্মাণ করবেন বলে এসময় তিনি জানান।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘এই কাজ বাস্তবায়ন হলে তা হবে তুরস্ক সরকারের অর্থায়নে বাংলাদেশে প্রথম কোন মসজিদ নির্মাণ।’ পুনঃনির্মাণের পর মসজিদ দুইটিতে পুরুষদের পাশাপাশি নারী মুসল্লীরাও স্বাচ্ছন্দ্যে ধর্ম-কর্ম করতে পারবেন জানিয়ে তিনি বলেন, ‘মসজিদ দুটি পুনঃনির্মিত হলে তা দৃষ্টিনন্দন হবে।’

এই ক্যাটাগরীর আরো খবর