জাতীয়



দেশদর্পণ ডেস্ক

১৪ মার্চ ২০১৮, ১:০২ অপরাহ্ণ




ভয় পাইনি, এখনও পাচ্ছি না: জাফর ইকবাল

দেশদর্পণ ডেস্ক :: ছুরিকাহত হয়ে ১১ দিনের চিকিৎসা শেষে আজ বেলা ১১টার দিকে ঢাকা থেকে আজ নিজ ক্যাম্পাস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পথে যাত্রা করেছেন প্রতিথযশা লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। ঢাকা ছাড়ার আগে বিমানবন্দরে তিনি বলেছন, ‘আমি ভালো আছি। আমি কখনও কোনো কিছুতে ভয় পাইনি এবং এখনও পাচ্ছি না।’ প্রত্যয়ী কণ্ঠে বলেন, ‘যে মঞ্চে আমার ওপর হামলা হয়েছিল আজ আবার সেখানেই আমার শিক্ষার্থীদের সঙ্গে দেখা করব।’

চিকিৎসার পর সম্পূর্ণ সুস্থ হয়ে আজ সকাল সাড়ে ১০টায়  সিএমএইচ থেকে ছাড়পত্র দেওয়া হয় লেখককে। এর আগে তাঁর চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত সামরিকবাহিনীর কর্মকর্তারা তাকে সিএমএইচে বিদায় জানান।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আমি সবাইকে জানাতে চাই, এই পৃথিবীটা অনেক সুন্দর। এই পৃথিবীকে সবার ভালোবাসতে হবে। তা হলেই পৃথিবীটা অনেক সুন্দর হবে। তার সুস্থতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার সেলাই কাটা হয়েছে। আমার হাতে ও পিঠে এখনও স্টিচ লাগানো রয়েছে। সেগুলোর জন্য আবার আমাকে হাসপাতালে যেতে হবে। আমি এখন সুস্থ আছি।

গত ৩ মার্চ সন্ধ্যায় জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল নামের এক দুষ্কৃতিকারী। হামলায় তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিনই ঢাকা সিএমইচে হেলিকপ্টার যোগে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসার জন্য একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয় এবং তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর