খেলাধুলা



দেশদর্পণ ডেস্ক

২৭ নভেম্বর ২০১৭, ৮:০৮ পূর্বাহ্ণ




ভেলেন্সিয়ার মাঠে বার্সার প্রতিপক্ষ রেফারির ‘ভুল’

দেশদর্পণ ক্রীড়া :: ভেলেন্সিয়ার মাঠ আর রোববার রাত বার্সার সামনে একটা কঠিন সমীকরণই দাড় করিয়ে দিয়েছিল। সেই সমীকরণ আরও কঠিন হয়ে যায় রেফারি যখন ‘ভুলে’ যান গোলের বাশি বাজাতে!

খেলার ৩০ মিনিটের মাথায় লুইস সুয়ারেজের বাড়ানো বল থেকে জোরালো শটে ভ্যালেন্সিয়া গোলরক্ষককে পরাস্থ করলেন লিওনেল মেসি। ভ্যালেন্সিয়ার গোল কিপার নেতো তা নিয়ন্ত্রনে নিতে পারেননি প্রথম দফায়। বলটি অতিক্রম করে গোল লাইন। টিভে রিপ্লেতেও পরিস্কার, নেতো বলটি সেভ করেছেন পোস্টে একবার ড্রপ করার পর। কিন্তু সেটি চোখ এড়িয়েছে রেফারির। বার্সাকে গোলের উদযাপন শুরু করে দিয়েও তাই থামতে হয়। আসলে থামিয়ে দেন রেফারি।

রোববার রাতে ভেলেন্সিয়ার বিপক্ষে তাই জয় পাওয়া হয়নি বার্সেলোনার। বরং পরে গোল হজম করে পিছিয়ে পড়তে হয়েছে। প্রতিপক্ষের মাঠে তখন মেসিদের পয়েন্ট হারানোর শঙ্কা। শেষ পর্যন্ত অবশ্য গোলটি পরিশোধ করে ১-১ গোলে ড্র নিয়ে ফিরেছে বার্সা।

ভ্যালেন্সিয়ার মাঠে এদিন বার্সেলোনা খেলেছে দারুণ ফুটবল। শুরু থেকেই বার্সা এবার লিগে দুর্দন্ত। রিয়াল মাদ্রিদ যেখানে অনেক পিছিয়ে সেখানে বার্সাকে টেক্বা দেওয়ার মতো দল বলতে ভেলেন্সিয়া। পয়েন্ট টেবিলে বার্সার এক ধাপ নিচেই দলটি। এম্যাচের তাৎপর্য তাই অনেক বেশি ভালভেরদের দলের কাছে।

তবে ৩০ মিনিটে রেফারির ওই বিতর্কিত সিদ্ধান্তকেই ভালভেরদে দায়ি করতে পারেন পুরো পয়েন্ট না পাওয়ার জন্য। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগোর গোলে এগিয়ে যায় ভেলেন্সিয়া। বার্সা সেই গোল পরিশোধ করে ৮২ মিনিটে। জর্ডি আলবা গোলটি করেন।

তবে ভালভেরদে ঐ গোলটা না পাওয়াকে দুর্ভাগ্যের খাতায় লিখে নিয়েছেন।

১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্র নিয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। ভ্যালেন্সিয়া সমান ম্যাচে ৯ জয়ের সঙ্গে ৪ ড্রতে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। দুই দলই এখন পর্যন্ত লিগে অপরাজিত।

 

বেআ/আবে

এই ক্যাটাগরীর আরো খবর