জাতীয়, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

1 January 2021, 11:56 PM




ব্রিটেন ফেরত ১১ যাত্রী কোয়ারেন্টিনে

নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণ রোধে যুক্তরাজ্য থেকে ফেরত প্রবাসীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

আজ শুক্রবার (১ ডিসেম্বর) সকালে কাতার এয়ারওয়েজ এবং এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে ১১ জন যাত্রী আসেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এরপর তাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়।

আজ থেকে লন্ডন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠাতে সরকারি সিদ্ধান্ত কার্যকর করার দিন নির্ধারণ থাকায় এই ১১ জন যুক্তরাজ্য ফেরত প্রবাসিকে পাঠানো হয়েছে আশকোনা হজ ক্যাম্পে।

বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। প্রাথমিকভাবে তাদের আশকোনা হজ ক্যাম্পে পাঠানো হলেও যাত্রীরা চাইলে সেখান থেকে স্বাস্থ্য অধিদফতরের নির্ধারিত হোটেলে যেতে পারবেন বলে জানান তিনি।

যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টিনের জন্য সাতটি হোটেল নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। যাত্রীরা চাইলে সরকারি প্রাতিষ্ঠানিক সেন্টারে না গিয়ে সরকার নির্ধারিত সাতটি হোটেলের যে কোনো একটিতে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

সরকার নির্ধারিত হোটেল সাতটি হলো- রাজধানীর বনানীর অমনি রেসিডেন্স, নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, হোটেল গ্রেস-২১, উত্তরা সেক্টর-১ এর হোটেল এফোর্ড ইন, সেক্টর-৯ এর হোয়াইট প্যালেস হোটেল, সেক্টর-৩ এর মেরিনো রয়েল হোটেল এবং মেমেন্টো হোটেল।

এই ক্যাটাগরীর আরো খবর