দেশজুড়ে



দেশদর্পণ ডেস্ক

৩০ নভেম্বর ২০১৭, ৮:৩১ পূর্বাহ্ণ




ব্যতিক্রমী বিষয়ে এক পিতার নীরব প্রতিবাদ

দেশদর্পণ ডেস্ক :: স্কুলে ইংরেজী বিষয়ে কোন ক্লাসই হয়নি। মেয়ের ফলাফল ভালো না হওয়ার কারণ জিজ্ঞাস করে এমন কথা জানতে পেরে অরাজকতার বিরুদ্ধে একাই প্রতিবাদে নেমেছেন এক বিবেকবান পিতা। তাঁর আরেকটি পরিচয় তিনি জাতীর শ্রেষ্ঠ সন্তান, সিলেটের সুনামগঞ্জ জেলার মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর।

স্কুলে শিক্ষার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করার দাবি নিয়ে আজ বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল থেকে তিনি সুনামগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের দরজার সামনে অনশন শুরু করেছেন।

জানা গেছে, এই প্রতিবাদী যোদ্ধার মেয়ে সুনামগঞ্জ সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। কষ্ট করে জীবিকা নির্বাহ করা এই নীতিবান মুক্তিযুদ্ধা গতকাল বুধবার তার মেয়েকে জিজ্ঞেস করেছিলেন, ইংরেজি পরীক্ষা কেমন হয়েছে। মেয়ে জানায়, খুব খারাপ হয়েছে। তিনি বলেন মা আমি খেয়ে না খেয়ে তোমার পড়ালেখার খরচ দিচ্ছি, তুমি নিয়মিত কলেজেও ক্লাস কর, পরীক্ষা খারাপ হবে কেন? মেয়ে জানায় ইংরেজি কমপোলসারি বিষয়ে কোনো ক্লাস হয়নি। সামর্থ্য না থাকায় তিনি মেয়েকে প্রাইভেট পড়াতে পারেননি।

কলেজে ক্লাস না হওয়ার বিষয়টি তাকে পীড়া দেয়। এই অনিয়ম নিয়ে তিনি আজ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নীরব প্রতিবাদ করতে এক জায়গায় বসে অবস্থান ধর্মঘট করেছেন। অথচ আড়াই ঘণ্টা ধরে তিনি সেখানে বসে ছিলেন অথচ ওখানকার কর্মকর্তাগণ কাউকে তার আশপাশেও দেখা যায়নি।

এমন কি তাকে কেও জিঞ্জাসাও করেনি কি বিষয়ে তিনি এই ভাবে অবস্থান করছেন। তার এই বিরল বিষয়টি নিয়ে ব্যতিক্রমী অবস্থান কি আমাদের বিবেকের টনক নড়াবে? নাকি আমরা এভাবেই অভ্যস্ত হয়ে গেছি?

এই ক্যাটাগরীর আরো খবর