জাতীয়, লিড নিউজ



দেশদর্পণ ডেস্ক

২৩ মার্চ ২০১৮, ১২:১৭ অপরাহ্ণ




বেঁচে নেই পাইলট আবিদের স্ত্রী আফসানা, স্বামীর পাশেই শায়িত হবেন

দেশদর্পণ ডেস্ক :: নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম মারা গেছেন। শুক্রবার (২৩ মার্চ) সকালে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক বদরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

বদরুল আলম জানান, লাইফ সাপোর্টে থাকা আফসানার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে শুক্রবার সকাল সাড়ে ৯টায় তার মৃত্যু হয়।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২২ মার্চ) আফসানার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ বলেছিলেন, আফসার শারীরিক যে লক্ষণ, তাতে তাকে ক্লিনিক্যাল ডেডও বলা যাবে না। ডায়াবেটিসে আক্রান্ত হওয়া ও স্বামীর মৃত্যুর সংবাদ- দুটিই তার এই অবস্থার কারণ বলে মনে করছি।

দ্বীন মোহাম্মদ আরও বলেন, লাইফ সাপোর্ট খুলে ফেলা বা বিদেশে নিয়ে যাওয়ার মতো শারীরিক অবস্থা আফসানার নেই। তার জন্য যতটুকু উন্নত চিকিৎসা প্রয়োজন, এখানেই সম্ভব।

আফসানা খানমকে বনানীর সামরিক কবরস্থানে স্বামীর কবরের পাশেই দাফন করা হবে। আজ শুক্রবার বাদ আসর রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরে নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হবে বলে জানান পাইলট আবিদের ভাই প্রফেসর ড. খুরশিদ মাহমুদ।

উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহত হন পাইলট আবিদ সুলতান। এর ছয় দিন পর ১৮ মার্চ সকালে স্ট্রোক করেন আফসানা। তাকে প্রথমে উত্তরার একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে নিয়ে যাওয়া হয় ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালে। সেখানে একবার অস্ত্রোপচার করা হলেও ওই দিন রাতেই আবার স্ট্রোক করেন আফসানা। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় আবার অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। এরপর থেকেই তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন, ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার কারণে আফসানার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে।

এই ক্যাটাগরীর আরো খবর