সিলেট প্রতিক্ষণ



দেশদর্পণ ডেস্ক

১২ মার্চ ২০১৮, ৬:৫৪ অপরাহ্ণ




বিধ্বস্ত বিমানে থাকা রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ১৩ শিক্ষার্থীই নিহত

নিজস্ব প্রতিবেদক:: নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস বাংলার বিমানে যাত্রী ছিলেন সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ শিক্ষার্থী। রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের নেপালী শিক্ষার্থী উশমা মাইনালি তার ফেসবুক পোস্টের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। তিনি তার পোস্টে ওই ১৩ শিক্ষার্থীর নাম লিখেন।

এদের সবারই মৃত্যু হয়েছে ধারনা করে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের প্রিন্সিপাল আবেদ হোসেন বলেন, হতাহতের সংখ্যাটা আমরা এখনও নিশ্চিত হতে পারিনি, আমাদের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মাধ্যমে নিশ্চিত হওয়ার চেষ্টা করছি। এদের মধ্যে ১১ জন মেয়ে শিক্ষার্থী ও ২ জন ছেলে শিক্ষার্থী রয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, নিহতরা সবাই ফাইনাল ইয়ারের পরীক্ষা শেষ করে নিজেদের দেশ নেপালে ছুটি কাটাতে গিয়েছিলেন। গতকাল গ্রীণ লাইনের বাসে করে ঢাকা যান তারা। আজ নেপাল পৌছার পরই এ দুর্ঘটনার স্বীকার হলেন তারা।

এই বিমানে যাত্রী ছিলেন, সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্নিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মা শ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, শামিরা বেনজারখার, আশ্রা শখিয়া ও প্রিঞ্চি ধনি। তারা সকলেই নেপালী বংশোদ্ভূত।

এর আগে মেডিকেল কলেজের একটি সূত্রে জানিয়েছিল, এদের মধ্যে একজন নিহত ও ছয়জন আহত হওয়ার খবর পেয়েছেন তারা। বাকীদের এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি।

সোমবার (১২ মার্চ) দেশটির নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়। বিমান বিধ্বস্তের এ ঘটনায় ৪৬জন প্রাণহানির খবর নিশ্চিত করেছে দেশটির গণমাধ্যম।

এই ক্যাটাগরীর আরো খবর